দেশে মৃত্যু ও সংক্রমণ কমেছে, বেড়েছে সুস্থতা

জাতীয়

অনলাইন ডেস্ক : দেশে করোনাভাইরাস শনাক্তের ২২৭ তম দিনে ২৪ ঘন্টায় এই ভাইরাসে মৃত্যু ও সংক্রমণ হার কমেছে, পাশাপাশি সুস্থতা বেড়েছে। গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৮ জন মৃত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ৩ জন কম মৃত্যুবরণ করেছেন। গতকাল ২১ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৫ হাজার ৬৯৯ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৬ শতাংশ। গত ৭ অক্টোবর থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।
আজ স্বাস্থ্য অধিদপ্তরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৩ হাজার ৬১১ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৩৮০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। গতকালের চেয়ে আজ ২৪৭ জন কম শনাক্ত হয়েছে। গতকাল ১৫ হাজার ১৪৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৬২৭ জন। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১০ দশমিক ১৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ১০ দশমিক ৮১ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার শূন্য দশমিক ৬৭ শতাংশ কম।
দেশে এ পর্যন্ত মোট ২১ লাখ ৯২ হাজার ৩২৫ জনের নমুনা পরীক্ষায় ৩ লাখ ৯১ হাজার ৫৮৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৮৬ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৮ দশমিক ৯১ শতাংশ।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪২ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৩ লাখ ৭ হাজার ১৪১ জন।
আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৪৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ৭৮ দশমিক ৩২ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক ১২ শতাংশ বেশি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *