দ্বিতীয় দফার বিএনপির সিরিজ বৈঠক বিকেলে

রাজনীতি

ডেস্ক রিপোর্ট : আগামীর করণীয় চূড়ান্ত করতে ফের সিরিজ বৈঠকে বসছে বিএনপির হাইকমান্ড। আজ মঙ্গলবার থেকে শুরু হবে তিন দিনব্যাপী দ্বিতীয় দফার এই বৈঠক। এবার নির্বাহী কমিটির সদস্য ও জেলা সভাপতির মতামত নেওয়া হবে।

আজ থেকে শুরু হওয়া তিন দিনের সিরিজ বৈঠকে জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা সভাপতি মিলে মোট ৩৬৩ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

বিএনপির সাংগঠনিক সম্পাদক ও দপ্তরের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স জানান, বৈঠকগুলো হবে বিভাগ ভিত্তিক। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার গুলশান কার্যালয়ে প্রতিদিন বিকাল সাড়ে তিনটায় এই বৈঠক অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। তিনি লন্ডন থেকে ভার্চুয়ালি যুক্ত হবেন। উপস্থিত থাকবেন স্থায়ী কমিটির সদস্যরাও।

জানা গেছে, বৈঠকের প্রথম দিন আজ ঢাকা ও ফরিদপুর বিভাগের নির্বাহী কমিটির সদস্য ও জেলা সভাপতিরা (যারা জাতীয় নির্বাহী কমিটির সদস্য নয়) অংশ নেবেন। প্রথম দিনে ১২৬ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে। এরমধ্যে ঢাকা বিভাগের ১০৮ জন, ফরিদপুর বিভাগে ১৪ জন এবং জেলা সভাপতিদের মধ্যে যারা নির্বাহী কমিটির সদস্য নয় এমন ৪ জন বৈঠকে অংশ নেবেন।

বুধবার বৈঠক হবে চট্টগ্রাম, কুমিল্লা, ময়মনসিংহ, সিলেট ও রংপুর বিভাগের নির্বাহী কমিটির সদস্য ও জেলা সভাপতিদের সংগে। এদিন আমন্ত্রণ জানানো হয়েছে ১২৯ জনকে। শেষদিন বৃহস্পতিবার খুলনা, রাজশাহী ও বরিশাল বিভাগের নির্বাহী কমিটির সদস্য এবং জেলা সভাপতি মিলে ১০৮ জনকে আমন্ত্রণ জানানো হয়েছে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আজ থেকে শুরু হওয়া বৈঠকেও নিরপেক্ষ নির্বাচন, বর্তমান রাজনৈতিক পরিস্থিতি, দলের সাংগঠনিক অবস্থা এবং বেগম খালেদা জিয়ার মুক্তির বিষয়ে মতামত আসবে। ধারাবাহিক বৈঠক শেষ হওয়ার পর আমাদের পরবর্তী করণীয় জানিয়ে দেওয়া হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *