নওগাঁয় সরকারি সহায়তা পেল বন্যায় ক্ষতিগ্রস্তরা

সারাবাংলা

নওগাঁ প্রতিনিধি : নওগাঁ জেলায় দুইবারের বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারগুলোতে সরকারি সহযোগিতার অংশ হিসেবে ১৯ লাখ টাকা, জিআর কর্মসূচির ৩৫০ টন চাল এবং ৪ হাজার প্যাকেট শুকনো খাবার বরাদ্দ দেওয়া হয়েছে। বরাদ্দকৃত অর্থের মধ্যে জিআর ক্যাশ ৮ লাখ টাকা, শিশু খাদ্য বাবদ ৪ লাখ টাকা এবং গো-খাদ্য কেনা বাবদ ৭ লাখ টাকা।
এর মধ্যে জিআর ক্যাশ তহবিল থেকে বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ২ লাখ ২ হাজার ৫শ টাকা, বজ্রপাত ও সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ২ লাখ ৫৫ হাজার টাকাসহ মোট ৪ লাখ ৫৭ হাজার ৫শ টাকা, শিশুখাদ্য কেনা বাবদ ৪ লাখ টাকা, গো-খাদ্য কেনা বাবদ ৭ লাখ টাকা বিতরণ করা হয়েছে। জিআর কর্মসূচির আওতায় ২৫৫ টন চাল বিতরণ করা হয়েছে। বর্তমানে জিআর কর্মসূচির ৯৫ টন চাল, জিআর ক্যাশ তহবিলে ৩ লাখ ৪২ হাজার টাকা এবং ১ হাজার ২৪৭ প্যাকেট শুকনো খাবার মজুদ রয়েছে।
জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. কামরুল আহসান জানান, জিআর চাল কর্মসূচিতে প্রথম পর্যায়ের বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ১৩ হাজার ৫শ পরিবারের মধ্যে ১২০ টন এবং দ্বিতীয় পর্যায়ের বন্যায় ১২ হাজার পরিবারের মধ্যে ১২০ টন চাল বিতরণ করা হয়েছে।
বন্যা এবং বজ্রপাত ও সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত ৪০৫ পরিবারের মধ্যে ৪ লাখ ৫৭ হাজার ৫শ টাকা বিতরণ করা হয়েছে। এর মধ্যে বন্যায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ২ লাখ ২ হাজার ৫শ টাকা এবং বজ্রপাত ও সড়ক দুর্ঘটনায় ক্ষতিগ্রস্তদের মধ্যে ২ লাখ ৫৫ হাজার টাকা। ১ হাজার ১৪২ পরিবারের মধ্যে শিশুখাদ্য বাবদ বরাদ্দকৃত ৪ লাখ টাকা এবং ১ হাজার ৪শটি পরিবারের মধ্যে গো-খাদ্য বাবদ বরাদ্দকৃত ৭ লাখ টাকা বিতরণ করা হয়েছে। অপরদিকে প্রথম পর্যায়ের বন্যায় ক্ষতিগ্রস্ত ১ হাজার ৩ এবং দ্বিতীয় পর্যায়ের বন্যায় ১ হাজার ৭৫০ পরিবারসহ মোট ২ হাজার ৭৫৩ প্যাকেট শুকনা খাবার বিতরণ করা হয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *