নতুন ফিচার আনতে পারে হোয়াটসঅ্যাপ

নতুন ফিচার আনতে পারে হোয়াটসঅ্যাপ

তথ্য প্রযুক্তি

তথ্যপ্রযুক্তি ডেস্ক : একই মোবাইল নম্বর থেকে একাধিক ডিভাইসে মেসেজ দেয়া। ভিডিও ‘মিউট’ করে রাখার সুবিধা। নতুন বছরে এ রকম একাধিক নতুন ফিচার নিয়ে আসতে পারে হোয়াটসঅ্যাপ। তবে ঠিক কবে এই ফিচারগুলির সুবিধা পাবেন ইউজাররা, সে বিষয়ে এখনই কিছু খোলসা করেননি হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ।

হোয়্যাটসঅ্যাপ নিয়ে যাবতীয় খবরাখবর পরিবেশনকারী এক বেসরকারি সংস্থা ডব্লিউএবিটাইনফো-র দাবি, চলতি বছরেই এই মেসেজিং অ্যাপে জুড়তে পারে মাল্টি-ডিভাইস সাপোর্ট, ভয়েস বা ভিডিয়ো কল, রিড লেটার-সহ নানা ফিচার।

মাল্টি-ডিভাইস সাপোর্ট:
ইউজারের কাছে অ্যান্ড্রয়েড এবং আইওএস— দুই প্ল্যাটফর্মের মোবাইল বা অন্য ডিভাইস থাকলে একসঙ্গে চারটি ডিভাইসে একই অ্যাকাউন্ট ব্যবহার করতে পারবেন ইউজার।

ডেস্কটপ এবং ওয়েব অ্যাপের মাধ্যমে ভয়েস, ভিডিয়ো কল:
বিটা ভার্সনে এই ফিচারটা চালু হয়ে গিয়েছে। তবে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ জানিয়েছেন যে চলতি বছর সমস্ত ভার্সনেই এটি যুক্ত হবে। ভিডিয়ো কলিং বা ভার্চুয়াল মিটিংয়ের সময় হোয়াটসঅ্যাপ ওয়েব বা ডেস্কটপে একের বা গ্রুপ কলের সময় এটির সাপোর্ট পাওয়া যাবে।

রিড লেটার:
‘ভেকেশন মোড’ বন্ধ হলেও তা নাম বদলে হয়েছে ‘রিড লেটার’। এই ফিচার চালু হলে হোয়াটসঅ্যাপে আর্কাইভ করা চ্যাট থেকে কোনও নতুন মেসেজের নোটিফিকেশন পাঠানোয় বাধা দেবে।

মিউট ভিডিয়ো:
ভিডিয়ো পাঠানোর আগে এই ফিচারের মাধ্যমে তা ‘মিউট’ করা যাবে। ভিডিয়োর আওয়াজ বন্ধের জন্য অন বা অফ করা যাবে একটি স্পিকার আইকনের মাধ্যমে। হোয়াটসঅ্যাপ স্টেটাসের ভিডিয়োতেও এই ফিচার থাকবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *