নতুন বছরে চমক নিয়ে আসছে অ্যাপল

তথ্য প্রযুক্তি

তথ্যপ্রযুক্তি ডেস্ক : নতুন বছরের প্রথম ৬ মাসের মধ্যেই বেশ কিছু নতুন প্রোডাক্ট উন্মোচন করতে যাচ্ছে টেক জায়ান্ট অ্যাপল। অনলাইনে ফাঁস হওয়া এক তথ্যের ভিত্তিতে জানা গেছে, ৬টি প্রোডাক্ট উন্মোচন করবে অ্যাপেল। যার মধ্যে রয়েছে এয়ারপড ৩, এয়ারপড প্রো ২, নতুন আইপ্যাড প্রো, আইপ্যাড মিনি, এয়ারট্যাগস এবং অ্যাপেল টিভি। জানা গেছে, ‘স্প্রিং ইভেন্টে’ এসব প্রোডাক্ট লঞ্চ করতে পারে অ্যাপল।

নতুন আইপ্যাড প্রো এবং আইপ্যাড মিনি : আইপ্যাড প্রো মডেলে থাকতে পারে মিনি এলইডি ডিসপ্লে প্রযুক্তি। আইপ্যাড প্রো-ই অ্যাপেলের প্রথম এমন ডিভাইস যেখানে নতুন ডিসপ্লে টেকনোলজি ব্যবহার করা হতে চলেছে। এই মিনি এলইডি ডিসপ্লে টেকনোলজির ফলে স্ক্রিনে গাঢ় রঙ দেখা যাবে। রঙয়ের সামঞ্জস্য সঠিক থাকবে। বাজার বিশ্লেষকদের মতে, সম্ভবত এই মিনি এলইডি ডিসপ্লের আইপ্যাড প্রো মডেলের ডিসপ্লে সাইজ হবে ১২.৯ ইঞ্চি। এর আগে যে আইপ্যাড প্রো মডেল লঞ্চ হয়েছিল সেটি ছিল ১১ ইঞ্চির। তবে এই দুই মডেলের মধ্যে বেশ কিছু ফিচারে পার্থক্য থাকলেও দেখতে প্রায় একই হবে। নতুন আইপ্যাড প্রো মডেলে থাকবে এ১৪ বায়োনিক চিপসেট। নেক্সট-জেনারেশনের এই আইপ্যাডে আরো থাকবে ৫জি পরিষেবা সুবিধা। অন্যদিকে আইপ্যাড মিনি’র ক্ষেত্রে ডিসপ্লে সাইজ হবে সম্ভবত ৮.৪ ইঞ্চি।

এয়ারপড ৩ এবং এয়ারপড প্রো ২ : ব্লুমবার্গের একটি প্রতিবেদনে বলা হয়েছে, এয়ারপড ৩’র ক্ষেত্রে ছোট স্টেম আর রিপ্লেস করার মতো ইয়ার টিপস থাকবে। বর্তমান মডেলের মতোই দাম হবে এয়ারপড ৩-এর। ওয়্যারলেস এয়ারপডের বাজারে বরাবরই শীর্ষে রয়েছে অ্যাপলের এয়ারপড। জানা গেছে, এয়ারপড ৩-এর পাশাপাশি এয়ারপড ২ প্রো-ও উন্মোচন করতে পারে অ্যাপল।

অ্যাপেল টিভি : চলতি বছর অ্যাপল টিভির নতুন ভার্সন আসতে যাচ্ছে। ধারণা করা হচ্ছে, রিমোটের ক্ষেত্রে প্রযুক্তিগত উন্নতি দেখা যাবে নতুন অ্যাপল টিভির ক্ষেত্রে। নেক্সট-জেনারেশন অ্যাপল টিভি বিশেষ করে অত্যাধুনিক গেম খেলার কথা মাথায় রেখে বানানো হয়েছে বলে শোনা যাচ্ছে। এছাড়াও লঞ্চ হতে পারে এয়ারট্যাগস।

দেশবিদেশের গুরুত্বপূর্ণ সব সংবাদ পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *