নতুন রেকর্ড গড়লেন রোনালদো

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক: ইতালিয়ান সিরি’আর ম্যাচে গতকাল রাতে সাসোলোর বিপক্ষে ৩-১ গোলের বড় ব্যবধানে জয় পেয়েছে জায়ান্ট ক্লাব জুভেন্টাস। এ ম্যাচে একটি গোল করেন পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো।

আর এই গোল করার মাধ্যমে চেকোস্লোভাকিয়ান কিংবদন্তি জোসেফ বিকানের রেকর্ডে ভাগ বসালেন তিনি। ইতিহাসের সর্বোচ্চ গোলাদাতার তালিকায় বিকানের সঙ্গে যৌথভাবে শীর্ষে অবস্থান করছেন তিনি।

এর আগে পয়েন্ট টেবিলের প্রথমে থাকা এসি মিলানের বিপক্ষে জোড়া গোল করে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলের করা ৭৫৭ গোলের রেকর্ড ভেঙে দিয়েছিলেন রোনালদো। কিন্তু অফিসিয়াল গোলের হিসেবে সবার চেয়ে এগিয়ে তৎকালীন চেকোস্লোভিয়ার ফরোয়ার্ড জোসেফ বিকান। তার গোল ৭৫৯টি।

ফলে রেকর্ডের জন্য আরও এক ম্যাচ বেশি খেলতে হলো রোনালদোকে। সাসোলোর বিপক্ষে ম্যাচের নির্ধারিত ৯০ মিনিট শেষে অতিরিক্ত যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে গোল করেছেন তিনি।

যা ক্লাব ক্যারিয়ারে রোনালদো ৬৫৭তম গোল। এছাড়া জাতীয় দলের জার্সিতে আছে আরও ১০২টি গোল। সবমিলিয়ে এখন বিকানের সমান ৭৫৯ গোল রোনালদোর। এ রেকর্ড ছুঁতে রোনালদো খেলেছেন ১০৩৯টি ম্যাচ।

‘১৯৩০ ও ৪০’ এর দশকে মাঠ মাতিয়েছিলেন বিকান। সে সময়ে বর্তমানের মতো এতটা নিখুঁতভাবে পরিসংখ্যান রাখা হতো না। তাই অনেক বিতর্কও আছে। তবে ডেইলি মেইলসহ বেশ কিছু পত্রিকায় প্রতিযোগিতামূলক ম্যাচে বিকানের গোল দেওয়া আছে ৭৫৯টি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *