নববর্ষে কুয়াকাটায় পর্যটকদের ঢল

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : নতুন বছরকে বরণ করে নিতে দেশের অন্যতম আকর্ষণীয় পর্যটন কেন্দ্র পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটকদের ঢল নেমেছে। তীব্র শীতের মধ্যেও সমুদ্রের ঢেউয়ের সঙ্গে নেচে গেয়ে আনন্দ উল্লাসে মেতে উঠছেন তারা।

শুক্রবার ও শনিবার দুই দিন সাপ্তাহিক বন্ধ থাকায় বৃহস্পতিবার বিকেল থেকেই পর্যটকদের ভিড় বাড়তে থাকে সৈকতে।

শুক্রবার (১ জানুয়ারি) বিকেলে কুয়াকাটা সমুদ্র সৈকতে আগের থেকে কয়েকগুণ বেশি পর্যটক লক্ষ্য করা গেছে। করোনা মহামারি ও প্রশাসনের কড়াকড়ির মধ্যেও দেশের বিভিন্ন স্থান থেকে ছুটে আসেন পর্যটকরা।

স্থানীয় সূত্রে জানা যায়, সৈকতের জিরো পয়েন্ট, লেম্বুর চর, ঝাউবন, গঙ্গামতির লেক, কাউয়ার চর, মিশ্রিপাড়া, শ্রীমঙ্গল বৌদ্ধবিহার, রাখাইন পল্লি এবং শুঁটকি পল্লিসহ দর্শনীয় স্পটে রয়েছে পর্যটকদের উচ্ছ্বসিত উপস্থিতি। কেউ মোবাইল ফোনে সেলফি তুলছেন। আবার কেউবা মেতে রয়েছেন গান, গল্প ও আড্ডায়।

এদিকে পর্যটকদের নিরাপত্তা ও সেবা নিশ্চিতের দায়িত্বে থাকা কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশ পরিদর্শক বদরুল কবির বলেন, কুয়াকাটা সৈকতের ১৮ কিলোমিটারের গুরুত্বপূর্ণ স্পটে পুলিশের টহল এবং নজরদারি জোরদার করা হয়েছে। সরকারি বিধি-নিষেধ অনুযায়ী পর্যটকদের সৈকতের কোথাও অনুষ্ঠান এবং জড়ো হওয়া থেকে বিরত রাখার জন্য সার্বক্ষণিক মাইকিং অব্যাহত রাখা হয়েছে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি, তেমন সম্ভাবনাও নেই।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *