নবাবগঞ্জে ছাগলের মেলা

সারাবাংলা

নবাবগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
ছাগল পালনে অর্থ আয় খাদ্য পুষ্টি সবই যোগায়Ñ এই প্রতিপাদ্যে ঢাকার নবাবগঞ্জ উপজেলায় ব্লাক বেঙ্গল জাতের ছাগলের উন্নয়ন ও সম্প্রসারণ প্রকল্পের আওতায় ছাগলের মেলা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষ্যে আলোচনা সভা ও শোভাযাত্রা বের করা হয়।
উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে  বুধবার দুপুরে প্রাণী সম্পদ অধিদপ্তরের সামনে এ অনুষ্ঠান করা হয়। অনুষ্ঠানে ছাগী ও পাঠা পালনকারীদের মধ্যে লটারির মাধ্যমে দুইজনকে নির্বাচিত করে পুরস্কার প্রদাণ করা হয়। নবাবগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এইচ মে সালাউদ্দীন মনজু এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে বক্তব্য রাখেন নবাবগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান নাসির উদ্দিন আহমেদ ঝিলু। এ সময় প্রধান অতিথি তার বক্তব্যে উদাহরণ দিয়ে বলেন ইলিশ যেমন পৃথিবীর সুস্বাধু মাছ। ঠিক তেমনি বাংলাদেশের ব্লাক বেঙ্গল জাতের ছাগলের মাংস একদিন পৃথিবীর সেরা সুস্বাধু মাংস হিসেবে স্বীকৃতি পাবে।
বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইয়াসমিন আক্তার, সদর কলাকোপা ইউপি চেয়ারম্যান মো. ইব্রাহিম খলিল। উপস্থিত ছিলেন উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডা. মো. জাকির হোসেন সহ সরকারি বিভিন্ন দপ্তরের অন্যান্য কর্মকর্তাগণ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *