নবীন বাঁচতে চায়

সারাবাংলা

আলী জহুর, জগন্নাথপুর থেকে:
সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার কলকলিয়া ইউনিয়নের জগদিশপুর গ্রামের মৃত আবদুল করিমের ছেলে হতদরিদ্র কৃষক নবীন হোসেন (৪০)। স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়ে নিয়ে কোন রকমে চলছিল তার সংসার। গত প্রায় ১০ মাস আগে মরণব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে পড়েন নবীন হোসেন। এতে দুই শিশু সন্তানকে নিয়ে বিপাকে পড়ে যান তার স্ত্রী লাইলী বেগম। কিভাবে করাবেন স্বামীর চিকিৎসা ও কিভাবে জোগাবেন খাবার। এ নিয়ে লাইলী বেগম রীতিমতো দিশেহারা হয়ে পড়েন। ঘুরতে থাকেন এলাকার বিত্তশালী ব্যক্তিদের দ্বারে দ্বারে। এ সময় অসহায় নবীন হোসেনের পরিবারকে অর্থ সহ বিভিন্ন ভাবে সহযোগিতা করেন এলাকার বিশিষ্ট সমাজসেবক সুহেল আহমদ তালুকদার সহ অনেকে।
এদিকে-দিনে দিনে শুকিয়ে হাড্ডিসার হয়ে যান নবীন হোসেন। মরণ যন্ত্রনায় ছটফট করতে থাকেন। অবশেষে ২০২০ সালের ১৭ অক্টোবর সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ক্যান্সার রোগী নবীন হোসেনের গলায় অপারেশন হয়। অপারেশনের পর থেকে গত ৯ মাসে ১৩টি থেরাপি দেয়া হয়েছে। প্রতিটি থেরাপিতে খরচ হয় ৩৫ হাজার টাকা। অপারেশন সহ এ পর্যন্ত খরচ হয়েছে প্রায় ৩ লাখ টাকা। নবীন হোসেনের ভিটেমাটি বিক্রি করে ও বিভিন্ন মানুষের সহায়তায় এসব টাকা জোগাড় করা হয়েছিল। গত প্রায় ১ মাস ধরে টাকার অভাবে নবীন হোসনের সব চিকিৎসা বন্ধ রয়েছে।
গতকাল রোববার সরজমিনে দেখা যায়, নিজের ভিটেমাটি হারিয়ে অন্যের ঘরে বসবাস করছেন নবীন হোসেনের পরিবার। করছেন মানবেতর জীবন-যাপন। গলায় অপারেশন হওয়ায় মুখ দিয়ে খাবার খেতে পারেন না। নাক দিয়ে প্লাষ্টিকের পাইপে চলছে স্যালাইন। তিনি কোন কথা বলতে পারেন না। চলছে শ্বাস-প্রশ্বাস। সারাক্ষণ মৃত্যু যন্ত্রনায় ভোগছেন অসহায় নবীন হোসেন। স্বামীর এমন মরণ যন্ত্রনা দেখে রীতিমতো পাগল প্রায় হয়ে পড়েছেন স্ত্রী লাইলী বেগম। এখন কি করবেন বা কার কাছে যাবেন বুঝতে পারছেন না। শুধু শিশুদের নিয়ে কান্না করছেন। এ সময় লাইলী বেগম বলেন, আমার স্বামী বাঁচতে চায়। তাকে বাঁচাতে আরো উন্নত চিকিৎসার প্রয়োজন। চিকিৎসা করাতে গিয়ে ভিটেমাটি তো আগেই বিক্রি করে দিয়েছি। এলাকার মানুষ কি আর বারবার টাকা দিবে। এখন সম্পদ বলতে কিছুই নেই। শিশু সন্তানদের নিয়ে অনাহারে অর্ধাহারে আছি। চিকিৎসা করানোর আর সামর্থ নেই। যে কারণে গত ১ মাস ধরে চিকিৎসা বন্ধ রয়েছে। তাই আমার স্বামীকে বাঁচাতে দেশ-বিদেশে থাকা সবার কাছে নিরুপায় হয়ে আর্থিক সাহায্যের আবেদন জানাচ্ছি। সাহায্য পাঠাতে ক্যান্সার রোগী নবীন হোসেনের স্ত্রী লাইলী বেগমের মোবাইল নং-০১৭৩১-১৯৩০৬৮ এ যোগাযোগ করার জন্য বিনীত ভাবে অনুরোধ করা হয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *