নাইজেরিয়ায় স্কুলে হামলায় শিক্ষার্থীর মৃত্যু, অপহৃত ৪০

আন্তর্জাতিক

ডেস্ক রিপোর্ট: নাইজেরিয়ায় একটি স্কুলে হামলা চালিয়ে শিক্ষক-শিক্ষার্থীসহ অন্তত ৪০ জনকে অপহরণ করেছে দুর্বৃত্তরা। হামলায় এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। অপহৃতদের দ্রুত খুঁজে বের করে উদ্ধার করতে পুলিশ ও নিরাপত্তা বাহিনীকে নির্দেশ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট।

স্থানীয়রা মনে করছেন যে, এই হামলা ও অপহরণে সন্ত্রাসী গোষ্ঠীর হাত রয়েছে। তবে এখন পর্যন্ত কেউ এই ঘটনার দায় স্বীকার করেনি। খবর রিপাবলিক ওয়ার্ল্ডের।

খবরে বলা হয়েছে, বুধবার প্রতিদিনের মতো ক্লাস শুরু হয়েছিল মধ্য নাইজেরিয়ার গভর্নমেন্ট সায়েন্স কলেজ নামের স্কুলটিতে। স্কুলের পেছনের জঙ্গল এলাকা দিয়ে ভিতরে ঢুকে পড়ে আততায়ীরা। তাদের হাতে আধুনিক অস্ত্র ছিল। স্কুলের ছাত্র, শিক্ষকদের তারা পেছনের ঝোপে নিয়ে যায়। অপহরণের সময় ছাত্ররা বাধা দেওয়ার চেষ্টা করে। তারই জেরে অন্তত এক শিক্ষার্থীর মৃত্যু হয়।

স্কুল সূত্রে জানানো হয়েছে, অপহৃতদের মধ্যে ২৬ জন শিক্ষার্থী রয়েছে। বাকি সকলেই শিক্ষক এবং কর্মী। ঘটনার পরই এলাকার সব স্কুল বন্ধ করে দেওয়া হয়। উদ্বিগ্ন অভিভাবকেরা স্কুলের সামনে জড়ো হন।

প্রেসিডেন্ট জানিয়েছেন, পুলিশ এবং নিরাপত্তাকর্মীরা দ্রুত অপহৃতদের খুঁজে বের করবে। সকলে যাতে সুস্থভাবে ফিরতে পারেন, সেদিকে নজর দেওয়া হবে। যত দ্রুত সম্ভব এ কাজ করা হবে।

গত কয়েক বছর ধরে নাইজেরিয়ায় স্কুল ছাত্রদের অপহরণের বিষয়টি চোখে পড়ার মতো বেড়েছে। এর আগেও একাধিকবার দেশের বিভিন্ন প্রান্তে এমন ঘটনা ঘটেছে। সাধারণত শিক্ষার্থীদের অপহরণ করে বড়সড় মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *