নাটকীয় জয় দিয়ে জিম্বাবুয়ের শুভ সূচনা

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট : আয়ারল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ৩ রানের রুদ্ধশ্বাস জয় পেয়েছে জিম্বাবুয়ে। বাংলাদেশ সময় শুক্রবার রাতে ডাবলিনের ক্যাসেল অ্যাভিনিউতে নাটকীয় জয়ের মধ্য দিয়ে সিরিজে শুভ সূচনা হল সফরকারীদের।

জিম্বাবুয়ে টস হেরে ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়ে ১১৭ রান সংগ্রহ করে। জবাবে ৯ উইকেট হারিয়ে ১১৪ রানের বেশি করতে পারেনি আয়ারল্যান্ড।

অবশ্য ব্যাটিং ব্যর্থতায় হেরেছে স্বাগতিকরা। আয়ারল্যান্ডের মাত্র তিনজন ব্যাটসম্যান দুই অঙ্কের কোটায় রান করেন। তার মধ্যে সিমি সিং অপরাজিত ২৮, কেভিন ও’ব্রায়েন ২৫ ও পল স্টার্লিং ২৪ রান করেন। বাকিদের রান ছিল টেলিফোন নম্বরের ডিজিটের মতো—৬৮৫৩৪৪০০। তাতে ১১৭ রান তাড়া করতে নেমে পুরো ২০ ওভার ব্যাট করেও জয়ের নাগাল পায়নি তারা।

বল হাতে জিম্বাবুয়ের রায়ান বুর্ল ৩টি উইকেট নেন ২২ রানের বিনিময়ে। ২টি করে উইকেট নেন ওয়েলিংটন মাসাকাদজা ও লুক জংউই। ১টি উইকেট নেন রিচার্ড এনগ্রাভা।

তার আগে জিম্বাবুয়ের ১১৭ রানের ইনিংসে রেগিস চাকাবা একাই করেন ৪৭ রান। ২৮ বলে ৪টি চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ অপরাজিত ১৯টি রান আসে ওয়েলিংটন মাসাকাদজার ব্যাট থেকে। এ ছাড়া ক্রেইগ আরভিন ১৭, রায়ান বুর্ল ১২ ও ডোইন মায়ার্স ১০টি রান করেন।

বল হাতে আয়ারল্যান্ডের ক্রেইগ ইয়াং ও সিমি সিং ২টি করে উইকেট নেন। ম্যাচসেরা নির্বাচিত হন রেগিস চাকাবা।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *