নাটোর ও সিংড়ায় বিধিনিষেধ বাড়লো আরও ৭ দিন

জাতীয় সারাবাংলা

ডেস্ক রিপোর্ট: করোনা সংক্রমণের হার না কমায় নাটোর ও সিংড়া দুই পৌর এলাকায় আরও এক সপ্তাহের জন্য বিধিনিষেধ বাড়ানো হয়েছে। আগামী ২২ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত দ্বিতীয় দফার বিধিনিষেধ চলবে।

মঙ্গলবার (১৫ জুন) দুপুরে জেলা প্রসাশনের সম্মেলন কক্ষে জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। বুধবার (৯ জুন) থেকে জেলায় এক সপ্তাহের বিধিনিষেধ চলছে।

সভায় বলা হয়, নাটোরের করোনা পরিস্থিতি খারাপের দিকে যাওয়ায় জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় ৯ থেকে ১৫ জুন পর্যন্ত এক সপ্তাহের বিধিনিষেধ আরোপ করা হয়েছিল। তারপর থেকে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও স্বাস্থ্য প্রশাসন বিধিনিষেধ সফল করার জন্য নানা ধরনের ব্যবস্থা নেয়।

মানুষকে সচেতন করতে লিফলেট বিতরণ ও মাইকিংয়ের মাধ্যমে প্রচার অভিযান চালানো হয়। বিভিন্ন রাস্তায় পুলিশ ব্যারিকেড দেয়। তারপরও মানুষ সচেতন না হওয়ায় করোনা পরিস্থিতির উন্নতি হয়নি। বরং খারাপের দিকে যাচ্ছে। তাই আগামী ২২ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত দ্বিতীয় দফার বিধিনিষেধের সময়সীমা বাড়ানো হয়েছে।

করোনা প্রতিরোধ কমিটির সভায় জেলা প্রশাসক মো. শাহরিয়াজের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- পুলিশ সুপার লিটন কুমার সাহা, সিভিল সার্জন ডা. কাজী মিজানুর রহামন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নাদিম সারওয়ার, কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক সুব্রত কুমার সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজানসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, সবদিক থেকে বিবেচনা করে করোনা প্রতিরোধ কমিটির সভায় বিধিনিষেধ আগামী বুধবার (১৬ জুন) থেকে ২২ জুন সন্ধ্যা ৬টা পর্যন্ত সাত দিন বাড়ানো হয়েছে। এ সময় যাতে মানুষ নিময় মেনে চলতে বাধ্য হয় এ জন্য প্রশাসনের পক্ষ থেকে নানা ব্যবস্থা নেওয়া হবে।

উল্লিখিত সময়ের মধ্যে নাটোর সদর ও সিংড়া পৌরসভা এলাকায় সবধরনের গণপরিবহন বন্ধ থাকবে। ওষুধ, চিকিৎসাসেবা এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া শপিং মল, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ থাকবে। ওই সময়ের মধ্যে সব সামাজিক রাজনৈতিক ও ধর্মীয় গণজমায়েত বন্ধ থাকবে। সব ধরনের পর্যটনস্থল, কমিউনিটি সেন্টার ও বিনোদনকেন্দ্র বন্ধ থাকবে।

প্রয়োজনে মাস্ক ছাড়া ঘরের বাইরে যাওয়া যাবে না। কৃষিপণ্য, খাদ্য সামগ্রী পরিবহন এবং আন্তঃজেলা পরিবহনসেবা এই আদেশের আওতার বাইরে থাকবে। নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের ব্যবসা প্রতিষ্ঠান প্রতি দিন সকাল ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত যথাযথ স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। তবে সরকারের রাজস্ব আদায় সংক্রান্ত দফতর এ আদেশের আওতার বাইরে থাকবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *