https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/Russia-Dhaka-Protidin-ঢাকা-প্রতিদিন.jpg

নাভালনির মুক্তির দাবিতে আবারও উত্তাল রাশিয়া

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: কারাবন্দি ক্রেমলিনের সমালোচক রাশিয়ার বিরোধীদলীয় নেতা অ্যালেক্সি নাভালনির মুক্তির দাবিতে আবারও উত্তাল রাশিয়া। ফের রাজপথে আন্দোলনে নেমেছেন তার সমর্থকরা।

স্থানীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনে বলা হয়েছে, রবিবারের (৩১ জানুয়ারি) এই আন্দোলন থেকে এখন পর্যন্ত এক হাজারের বেশি সমর্থককে আটক করা হয়েছে। খবর : আল জাজিরার।

মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) অ্যালেক্সি নাভালনির বিচার শুরু হওয়ার আগে তার মুক্তির দাবিতে দেশব্যাপী নতুন বিক্ষোভের ডাক দেওয়া হয়।

এ দিকে বিক্ষোভ মিছিলের পর দেশটির পুলিশ সাতটি মেট্রো স্টেশন বন্ধ করার ঘোষণা দিয়েছে। এছাড়াও শহরের কেন্দ্রস্থলে পথচারীদের চলাচল সীমিত করা হয়েছে।

রাশিয়ার আরেকটি শহর ভ্লাদিভস্তকের একটি ভিডিও ফুটেজে দেখা যায়, বেশিরভাগ তরুণরা এ বিক্ষোভ মিছিলে অংশ নিয়েছে।

এরআগে, অ্যালেক্সি নাভালনির মুক্তির দাবিতে মস্কোতে হাজার হাজার বিক্ষোভকারী শহরের কেন্দ্রস্থল পুশকিন স্কোয়ারে জড়ো হয়। সেখানে বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়। এ সময় হেলমেট পরা পুলিশের কর্মকর্তারা বিক্ষোভকারীদের পুলিশ ভ্যান এবং ট্রাকের দিকে টেনে নিয়ে যায়। এসময় কয়েকজনকে লাঠি দিয়ে মারধরও করা হয়।

ওই সংঘর্ষের সময় নাভালনির স্ত্রী ইউলিয়া ছাড়াও এক হাজার ৬শর বেশি বিক্ষোভকারীকে আটক করা হয় বলে জানিয়েছিলো মার্কিন বার্তা সংস্থা অ্যাসোসিয়েটেড প্রেস (এপি)।

দেশবিদেশের গুরুত্বপূর্ণ সব সংবাদ পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *