নামিবিয়া বিপক্ষে ৫২ রানের বিশাল জয় নিউজিল্যান্ডের

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক: শুক্রবার সংযুক্ত আরব আমিরাতের শারজা ক্রিকেট স্টেডিয়ামে মুখোমুখি হয় নামিবিয়া ও নিউজিল্যান্ড। এ ম্যাচে হেসে খেলেই জয় তুলে নেয় কিউরা। এ জয়ের ফলে পয়েন্ট টেবিলের দুই নম্বরে উঠে এসেছে কিউরা। তাদের কাছে নবাগত নামিবিয়া পরাজিত হয় ৫২ রানে।

অন্য দিকে চাপ বেড়ে গেছে ভারতের। নিজেদের দু’ম্যাচ জিতলেও তাদের তাকিয়ে থাকতে হবে রোববার নিউজিল্যান্ড বনাম আফগানিস্তান ম্যাচের দিকে। সেই ম্যাচে জিতলেই শেষ চারে চলে যাবে নিউজিল্যান্ড। অন্য দিকে বিশ্বকাপ অভিযান শেষ হয়ে যাবে ভারতের।

এদিনের ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ওভার শেষে চার উইকেট হারিয়ে ১৬৩ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। পরে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভার শেষে ১১১ রান সংগ্রহ করে নামিবিয়া সাত উইকেট হারিয়ে।
নিউজিল্যান্ডের ব্যাটিং ইনিংসে প্রথম ১০ ওভারে দুই উইকেট হারিয়ে ৬২ রান সংগ্রহ করে। পরের পাঁচ ওভারে দুই উইকেট হারিয়ে নিউজিল্যান্ড স্কোর বোর্ডে সংগ্রহ করে মাত্র ২৯ রান। ১৭ ওভারের খেলা শেষে কিউইদের সংগ্রহ ছিল চার উইকেটে ১১০ রান।

তবে শেষ তিন ওভারে রীতিমতো ব্যাটিং তান্ডব চালান গ্লেন ফিলিপস ও জেমস নিশাম। শেষ ১৮ বলে এই দুই তারকা ব্যাটসম্যান চারটি ছক্কা আর দুটি বাউন্ডারির সাহায্যে তোলেন ৫৩ রান। মূলত এই দুই ব্যাটসম্যানের কারণেই সম্মানজনক স্কোর পায় নিউজিল্যান্ড।

২১ বলে তিনটি ছক্কা আর এক চারে ৩৯ রানের লড়াকু ইনিংস খেলেন গ্লেন ফিলিপস। ২৩ বলে দুই ছক্কা আর এক চারে ৩৫ রান করে অপরাজিত জেমস নিশাম।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *