নারায়ণগঞ্জে ‘জঙ্গি আস্তানা’য় অভিযান, বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার

জাতীয় সারাবাংলা

ডেস্ক রিপোর্ট : নারায়ণগঞ্জের মদনপুরে ‘জঙ্গি আস্তানায়’ অভিযান সম্পন্ন করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্র্যান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। এ অভিযানে চারটি রিমোর্ট কন্ট্রোল, বোমার তৈরির সরঞ্জাম এবং বিপুল সংখ্যক জিহাদি বই উদ্ধার করেছে সিটিটিসি।

রোববার (১১ জুলাই) দিবাগত রাত ৩ টার দিকে কাজিপাড়া এলাকায় অভিযান শেষে এতথ্য জানান সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান।

সিটিটিসি প্রধান মো. আসাদুজ্জামান জানান, ওসামা ওরফে নাঈম নব্য জেএমবির সামরিক শাখার সদস্য। তিনি নিজে বোমা তৈরি করেন এবং বোমা তৈরির প্রশিক্ষক। তিনি মদনপুরের কাজিপাড়া এলাকায় পরিবার নিয়ে বসবাস করতেন এবং একটি স্থানীয় মসজিদে দীর্ঘদিন ধরে ইমামতি করে আসছিলেন। তার বাসা থেকেই এসব বোমা তৈরির সরঞ্জাম ও জিহাদি বই উদ্ধার করা হয়েছে।

কিছুদিন আগে তিনি তার পরিবারকে বাড়িতে পাঠিয়ে দেন। এরপর থেকে বাড়িতে একাই থাকতেন এবং বোমা তৈরি করে আসছিলেন বলেও সংবাদ সম্মেলনে জানানো হয়।

এর আগে রোববার সন্ধ্যায় প্রায় আড়াই ঘন্টা ঘিরে রাখার পর নারায়ণগঞ্জের আড়াইহাজারে নোয়াপাড়া এলাকার মিয়াবাড়ির মসজিদের পাশে একটি কক্ষ থেকে তিনটি বোমাসহ (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস-আইইডি) বিপুল পরিমাণ বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। এসময় তিনটি আইইডি ঘটনাস্থলেই নিষ্ক্রিয় করেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *