নারী কেলেঙ্কারির দায় নিয়ে পদত্যাগ করলেন অস্ট্রেলিয়ান অধিনায়ক

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক: অ্যাশেজের খুব বেশি সময় বাকি নেই আর। এর ঠিক আগে অস্ট্রেলিয়া দল খেল বড় ধরনের ধাক্কা। অধিনায়ক টিম পেইনকে হারাল দলটি। নারী সহকর্মীকে অশ্লীল বার্তা পাঠানোর অভিযোগ আছে তার নামে। সেটাই এখন খতিয়ে দেখছে ক্রিকেট অস্ট্রেলিয়া। এরই মাঝে দলের টেস্ট অধিনায়কের পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ঘটনাটা মূলত ২০১৭ সালের। তখন তাসমানিয়া ক্রিকেটের এক নারী কর্মীকে আপত্তিকর বার্তা পাঠিয়েছিলেন তিনি।

ফক্স স্পোর্টস জানাচ্ছে, সেই বার্তায় ছিল নিজের যৌনাঙ্গের ছবিও। সঙ্গে ছিল কিছু উত্তেজক কথাবার্তা, যাতে ছিল পরিষ্কার যৌনকর্মের আহ্বান। তা নিয়ে পরের বছর সেই নারী কর্মী অভিযোগ জানান অজি ক্রিকেট বোর্ড ও তাসমানিয়া ক্রিকেটের কাছে। সে যাত্রায় তদন্তে পার পেয়ে যান পেইন। তবে সম্প্রতি আবারও সে ঘটনা চলে এসেছে সামনে। আর তাই এবার নিজের অপরাধ স্বীকার করে অধিনায়কত্ব থেকে সরে দাঁড়িয়েছেন পেইন। ইতোমধ্যে তার সিদ্ধান্তকে সম্মান জানিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া তার পদত্যাগপত্রও গ্রহণ করেছে।

পেইনের এমন সিদ্ধান্তের কারণে অস্ট্রেলিয়াও পড়ে গেছে বেশ বিপাকে। তিন সপ্তাহের কম সময়ের মধ্যে যে খুঁজে বের করতে হবে নতুন টেস্ট অধিনায়ক! তবে পরিস্থিতি বলছে দায়িত্বটা বর্তাবে তার সহকারী প্যাট কামিন্সের ওপর। কিন্তু সেটা হলে ৬৫ বছর পর প্রথমবারের মতো কোনো বোলারের ওপর বর্তাবে অজি অধিনায়কের দায়িত্ব। ১৯৫৬ সালে দলটির অধিনায়কের দায়িত্ব পালন করেছিলেন অফস্পিনার ইয়ান জনসন।

অধিনায়কত্ব ছেড়ে দেওয়ার পর এখন প্রথম টেস্টে তিনি থাকবেন কিনা তা নিয়েও আছে ধোঁয়াশা। ইতোমধ্যেই অ্যাশেজের আগে ফিটনেস ফিরে পাওয়ার লড়াই চালিয়ে যাচ্ছেন তিনি। শেষমেশ তিনি ফিট না হলে অ্যালেক্স ক্যারি অথবা জস ইংলিসের কাউকে দেওয়া হবে উইকেটরক্ষকের দায়িত্ব।

 

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *