নাসিরনগরে ঈদগাহ ময়দানে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে মানববন্ধন

সারাবাংলা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
রবিবার ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর সদর উপজেলায় ঈদগাহ ময়দানে অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবিতে মানববন্ধন করেছেন উপজেলা সদরের সাধারণ মানুষ। গতকাল রোববার বেলা ১১টায় উপজেলা শহীদ মিনার চত্বরে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। মানববন্ধন কর্মসূচিতে বক্তব্য দেন নাসিরনগর ঈদগাহ কমিটির সহ-সভাপতি মতালিব মাস্টার, ঈদগাহ কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রহমান, মসজিদ কমিটির ক্যাশিয়ার ও দাতা সদস্য মজিবুর রহমান, স্থানীয় আব্দুল সামাদ, আজদু মেম্বার, মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, আক্তার মিয়া, কামাল হোসেন, হারিছ মিয়া, হাজী আলি নোয়াজ, সাজাহান প্রমুখ। পরে এক বিক্ষোভ মিছিল করে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি প্রদান করা হয়েছে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাজমা আশরাফি বলেন, বিষয়টি অবগত হয়েছি। জেলা প্রশাসককে স্মারকলিপি দেওয়া হয়েছে। জেলা প্রশাসকের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে। আব্দুল বাকিকে নির্মাণ কাজ না করার জন্য নিষেধ দেয়া হয়েছিল। এরপরও তিনি নির্মাণ কাজ চালাচ্ছেন।
উল্লেখ্য, নাসিরনগর মৌজার ৪৪নং খতিয়ানের ৬২৩৭নং দাগের অর্ন্তভুক্ত ১নং খাস খতিয়ান সাবেক ২৫৫২ দাগের ৪ একর ৫০ শতাংশ সর্বমোট ৩৭.৫০ শতাংশ ভূমির উপর প্রতিষ্ঠিত দুই যুগ আগে হাজী রমজান আলীর দেয়া ঈদগাহের নামে ওয়াকফকৃত মাঠের পূর্ব দিকে স্থানীয় প্রভাবশালী আব্দুল বাকি প্রশাসনের নিষেধাজ্ঞা অমান্য করে জোরপূর্বকভাবে মুক্তিযোদ্ধা মার্কেট নাম দিয়ে অবৈধভাবে স্থাপনা নির্মাণ করে চলেছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *