নিজেই করলেন জয় তবু বিশ্বাস করতে পারছিলেন না মিচেল

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক : ফাইনালে উঠতে নিউজিল্যান্ডের শেষ ৭ বলে দরকার ছিল ৪ রান। এমন অবস্থায় ক্রিস ওকসের ফুলটসকে ডিপ ব্যাকওয়ার্ড স্কয়ার লেগ দিয়ে চার মারেন ড্যারিল মিচেল। তার ওই বাউন্ডারির সুবাদেই এক ওভার হাতে রেখেই ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে উঠে যায় কিউইরা।

দলকে অবিশ্বাস্য এক জয়ের পর মাঠে বুনো উল্লাসই করেন মিচেল। তবে তিনি কিছুতেই যেন বিশ্বাস করতে পারছিলেন না, তার দল জিতেছে এবং তিনিই সে জয়ের মূল নায়ক।

গতকাল বুধবার আবুধাবির শেখ স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে ইংল্যান্ডের দেওয়া ১৬৭ রানের লক্ষ্যে ৩ ওভারের মধ্যেই ২ উইকেট হারায় নিউজিল্যান্ড। সেখান থেকে বিচক্ষণ ব্যাটিংয়ে দলকে জয়ের স্বাদ পাইয়েই মাঠ ছাড়েন মিচেল। ৪৭ বলে ৭২ রানের অপরাজিত ইনিংস খেলে হন ম্যাচসেরা।

পরে ম্যাচ প্রেজেন্টেশনে এই ওপেনিং ব্যাটার বলছিলেন, ‘মনে হয় যেন একটা ঘোরের মধ্যে ছিলাম। কিছুই বুঝতে পারছিলাম না। তবে ম্যাচ শেষ করে আসতে পেরে খুব খুশি।’

মিচেল ম্যাচসেরা হলেও, নিউজিল্যান্ডের জয়ে বড় অবদান ছিল জিমি নিশামেরও। সাতে নেমে তার ঝড়ো ক্যামিওতেই ম্যাচের মোড় ঘুরে যায় বলে মনে করেন মিচেল। তার ভাষ্য, ‘ডেভন কনওয়ের সঙ্গে মিলে প্ল্যাটফর্ম তৈরির পর নিশাম উইকেটে এসে কয়েকটা বিশাল ছক্কা হাঁকাল। আমরা বুঝতে পেরেছিলাম একটা-দুইটা ভালো ওভার ম্যাচের পার্থক্য গড়ে দিতে পারে আর নিশামই ম্যাচের মোমেন্টাম আমাদের দিকে ফিরিয়ে এনেছে।’

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *