দেশে একটি মানুষও গৃহহীন থাকবে না: প্রধানমন্ত্রী

জাতীয়

নিজস্ব প্রতিবেদক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সঠিক সময়ে সঠিক পদক্ষেপ নেওয়ার কারণেই করোনায় দেশে খাদ‌্য সংকট হয়নি।

রোববার (১১ অক্টোবর) গণভবন থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সেনাবহিনীর ১০টি ইউনিটকে জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

এ সময় তিনি করোনার দ্বিতীয় আঘাতের বিষয়ে সবাইকে সতর্ক থাকার পরামর্শ দেন।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা চাই শান্তি। আমাদের মূল লক্ষ‌্য দেশের সার্বিক উন্নতি। আমরা বিশ্ব শান্তিতে বিশ্বাস করি। শান্তি ও নিরাপত্তা রক্ষায় কাজ করতে চায় বাংলাদেশ।

শেখ হাসিনা বলেন, ‘করোনার কারণে শুধু বাংলাদেশে নয়, সারা বিশ্বে একটা স্থবিরতা এসে গেছে। কিন্তু আমাদের অর্থনীতি যেন স্থবির না হয়ে পড়ে সেজন‌্য শুরু থেকেই নানা পদক্ষেপ নিয়েছি। বিশেষ প্রণোদনা প‌্যাকেজ ঘোষণা করেছি।’

প্রচুর পরিমাণ খাদ‌্য উৎপাদন করতে হবে জানিয়ে তিনি বলেন, ‘আমাদের চাল, গম, মাছ, ফল, তরকারি সব কিছুর উৎপাদন বাড়াতে হবে। যাতে কোনো মতে খাদ‌্য সংকট দেখা না যায়। করনোয় বিশ্বব‌্যাপী খাদ‌্য মন্দা দেখা দিচ্ছে। অনেক উন্নত দেশও হিমশিম খাচ্ছে। কিন্তু আমরা সঠিক সময়ে সঠিক পদক্ষেপ নিয়েছি।

প্রধানমন্ত্রী বলেন, ‘এখনও করোনাভাইরাস আছে। আশঙ্কা করা হচ্ছে, আবার করোনার প্রভাব দেখ দিতে পারে। ইউরোপসহ নানা দেশে নতুন করে করোনার প্রভাব দেখা দিচ্ছে। তাই এখন থেকে আমাদের সচেতন থাকতে হবে, সুরক্ষিত থাকতে হবে।

বাংলাদেশ এগিয়ে যাবে উল্লেখ করে তিনি বলেন, ‘দেশে একটি মানুষও গৃহহারা থাকবে না। ভূমিহীন থাকবে না। ভূমিহীন মানুষকে আমরা ঘরবাড়ি করে দেব, সেই পদক্ষেপও নিয়েছি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *