নিরীহ নারীর ওপর পশুর মতো ঝাঁপিয়ে পড়া জাতির জন্য চরম লজ্জাজনক: হাইকোর্ট

জাতীয়

আদালত প্রতিবেদক:

কলেজ ক্যাম্পাসে অতর্কিতভাবে একজন নিরীহ নারীর ওপর পশুর মতো ঝাঁপিয়ে পড়া জাতির জন্য চরম লজ্জাজনক বলে মন্তব্য করেছে হাইকোর্ট।

সিলেট এমসি কলেজ ছাত্রাবাসে স্বামী বেঁধে রেখে স্ত্রীকে ধর্ষণের ঘটনায় চরম ক্ষোভ প্রকাশ করেছে হাইকোর্ট। কলেজের ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে না পারার ব্যর্থতার কারণে অধ্যক্ষ ও হোস্টেল সুপারের বিরুদ্ধে কেনো ব্যবস্থা নেয়া হবে না- জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। এ সময়, এমসি কলেজের ঘটনাকে বিকৃত ও জাতির জন্য চরম লজ্জাজনক বলে মন্তব্য করে হাইকোর্ট।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) বিচারপতি মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মহিউদ্দিন শামীমের হাইকোর্ট বেঞ্চে সুপ্রিমকোর্টের একজন আইনজীবী গণমাধ্যমের সংবাদ নজরে আনলে এই আদেশ দেয়া হয়। একই সাথে বিচারিক তদন্ত কমিটিকে নিরাপত্তা দিতে সিলেটের পুলিশ কমিশনারকে নির্দেশও দিয়েছে হাইকোর্ট।

এদিকে, এ ঘটনায় সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক তদন্ত কমিটির প্রধান হবেন বলেও নির্দেশ দেন হাইকোর্ট। তদন্ত কমিটিকে আগামী ১৫ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে হবে হাইকোর্টে। তদন্ত কমিটিতে সিলেটের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক ছাড়াও অপর দুই সদস্য হলেন, সিলেট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও পুলিশের উপ কমিশনার।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *