‘নির্বাচনের বাজেট নাই? নাকি জেলা রিটার্নিং কর্মকর্তার অবহেলা?’

সারাবাংলা

মৌলভীবাজার প্রতিনিধি: মৌলভীবাজার জেলা পরিষদের উপনির্বাচন আজ মঙ্গলবার (২০ অক্টোবর) অনুষ্ঠিত হচ্ছে। নির্বাচন পর্যবেক্ষণের জন্য সাংবাদিকদের যে কার্ড ইস্যু হয়েছে সেটি ২০১৬ সালের। তাও আবার ফটোকপি।

মৌলভীবাজার জেলা নির্বাচন অফিসের এমন কাণ্ডে অনেকে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কার্ডের ছবি পোস্ট করে ক্ষোভ জানিয়েছেন। জেলা নির্বাচন অফিস থেকে সোমবার (১৯ অক্টোবর) রাতে এই কার্ড স্থানীয় সাংবাদিকদের জন্য সরবরাহ করা হয়।

একটি নিউজপোর্টালের জেলা প্রতিনিধি রিপন দে ফেসবুকে কার্ডের ছবি পোস্ট দিয়ে লিখেছেন, ‘নির্বাচনের বাজেট নাই? নাকি জেলা রিটার্নিং কর্মকর্তার অবহেলা?’ আরেকটি নিউজপোর্টালের জেলা প্রতিনিধি সাইফুল ইসলাম লিখেছেন, ‘…এখন ২০২০ সাল। …তবে না দিলেও হতো।’

কয়েকজন সাংবাদিকদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা বলেন, জেলা নির্বাচন কর্মকর্তা আলমগীর হোসেনের স্বাক্ষরিত পর্যবেক্ষণ কার্ডের ওপরে ‘জেলা পরিষদ নির্বাচন ২০১৬ লেখা’। ‘উপনির্বাচন’ শব্দটাও লেখা হয়নি।

মৌলভীবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. আলমগীর হোসেন বলেন, পর্যবেক্ষণের জন্য নির্বাচন কমিশন থেকে কোনো কার্ড ইস্যু করা হয়নি। সেই জন্য ২০১৬ সালের কার্ড দিতে হয়েছে।

ফটোকপি দেওয়ার বিষয়ে তিনি বলেন, মাত্র ১০টি কার্ড ছিল। তা ১০ জনকে দিলে বাকিদের কী দেবো? সেজন্য সবাইকে ফটোকপি দেওয়া হয়েছে।

সাংবাদিকদের কার্ড ব্যবহারে কোনো সমস্যা হবে না। কার্ডে তার স্বাক্ষর রয়েছে বলে জানান তিনি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *