নীলফামারীর সৈয়দপুরে ডিআইজি-এসপিদের নামে ফেসবুকে প্রতারণা, নারীসহ আটক ২

সারাবাংলা

নিজস্ব প্রতিবেদক:
ডিআইজি ও পুলিশ সুপারসহ পুলিশের উচ্চ পদস্থ কর্মকর্তাদের নাম ব্যবহার করে ফেইসবুকে ভুয়া আইডি খুলে প্রতারণা ও অর্থ হাতিয়ে নেওয়া চক্রের প্রধানসহ এক নারী সহযোগীকে আটক করেছে নীলফামারী ডিবি পুলিশ।

আজ মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) দুপুর আড়াইটার দিকে পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে এই তথ্য নিশ্চিত করেন পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমান, বিপিএম,পিপিএম।

পুলিশ সুপার জানান, সোমবার (২১ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টার দিকে নীলফামারীর সৈয়দপুর শহরের শুটকির মোড় থেকে প্রতারক চক্রের প্রধান মোস্তাফিজুর রহমান ওরফে বাবু ওরফে নীরব (৩৫) আটক করা হয়। গ্রেপ্তারকৃত মোস্তাফিজুর নওগাঁ উপজেলার নিয়ামতপুর উপজেলার রসুলপুর চৌরাপাড়া গ্রামের সিরাজুল ইসলামের ছেলে। পরে মোস্তাফিজুরের দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার ভোরে তার চাচাতো বোন সুফিয়া বেগমকে দিনাজপুরের কাহারোল থেকে আটক করা হয়। সুফিয়া ঐ উপজেলার সরঞ্জা গ্রামের মৃত আব্দুর রশীদের মেয়ে এবং রামচন্দ্রপুর ইউনিয়নের সংরক্ষিত নারী সদস্য। এসময় প্রতারণার কাজে ব্যবহৃত দুটি মোবাইল ফোন ও একটি সিম কার্ড জব্দ করা হয়।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, আটককৃত মোস্তাফিজুর রহমান নীলফামারী পুলিশ সুপার মোহাম্মদ মোখলেছুর রহমানের নামে ফেসবুকে ভুয়া অ্যাকাউন্ট খুলেন। এরপর গত ১২ সেপ্টেম্বর খুলনা ও যশোর জেলার বিভিন্ন মানুষকে ফেসবুক ম্যাসেঞ্জারে কল করে মামলার হুমকি দিয়ে অর্থ হাতিয়ে নেওয়ার চেষ্টা করে। এর আগে সে ময়মনসিংহ রেঞ্জের ডিআইজি হারুন অর রশীদ এবং দিনাজপুর, চাঁদপুরসহ বিভিন্ন জেলার এসপির নামে একইভাবে ভুয়া আইডি খুলে প্রতারণার মাধ্যমে বিকাশে অর্থ হাতিয়ে নেয়।

সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) এবিএম আতিকুর রহমান, অশোক কুমার পাল, ডিবি পুলিশের পরিদর্শক হারুন অর-রশীদসহ পুলিশের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *