নীলা রায় হত্যার প্রধান আসামি মিজানসহ ৩জন গ্রেফতার

সারাবাংলা

সাভারের তেঁতুলঝোড়া ইউনিয়নের রাজফুলবাড়িয়া এলাকার একটি ইটভাটার পাশ থেকে শুক্রবার রাত ৮টার দিকে তাদের গ্রেপ্তার করা হয় বলে সাভার থানার পরিদর্শক (তদন্ত) সাইফুল ইসলাম জানান।

গ্রেপ্তার অন্য দুইজন হলেন- মিজানের সহযোগী সাকিব ও জয়। তবে পুলিশ তাদের ঠিকানা বলতে পারেনি।

‘প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায়’ গত ২০ সেপ্টেম্বর সন্ধ্যায় সাভার পৌরসভার পালপাড়া এলাকায় নীলাকে ছুরি মেরে হত্যা করা হয়।

পরিদর্শক সাইফুল বলেন, গোপন খবরের ভিত্তিতে নীলা হত্যার প্রধান আসামি মিজানুরকে (২১) গ্রেপ্তার করা হয়। হত্যায় ব্যবহৃত দুটি ছুরিও উদ্ধার করা হয়েছে।

“এছাড়া মঙ্গলবার রাত আড়াইটার দিকে মানিকগঞ্জের আরিচাঘাট এলাকা থেকে সেলিম নামে আরও এক যুবককে আটকের পর অজ্ঞাতনামা আসামি হিসেবে এই মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে। সেলিম মিজানুরের অন্যতম সহযোগী।”

মানিকগঞ্জ জেলার বালিরটেক এলাকার নারায়ণ রায়ের মেয়ে নীলা সাভার পৌর এলাকার ব্যাংক কলোনির অ্যাসেড স্কুলের দশম শ্রেণিতে পড়ত। পৌর এলাকার কাজী মোকমা পাড়ার এক বাড়িতে তার পরিবার ভাড়া থাকে।

এ ঘটনায় মিজান ও তার বাবা-মাকে আসামি করে সাভার থানায় হত্যা মামলা করেছেন নীলার বাবা।

বৃহস্পতিবার মানিকগঞ্জ জেলার চারীগ্রাম এলাকা থেকে মিজানের বাবা আব্দুর রহমান (৬০) ও মা নাজমুন্নাহার সিদ্দিকাকে (৫০) গ্রেপ্তার করে র‌্যাব। পরে তাদের দুই দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদের অনুমতি পেয়েছে সাভার থানার পুলিশ।

রিমান্ড আবেদন শুনানিতে রাষ্ট্রপক্ষের আইনজীবী বলেন, “নীলাকে বিভিন্ন সময়ে ‘উত্ত্যক্ত করত’ মিজানুর। নীলার পরিবার মিজানুরের বাবা-মায়ের কাছে অভিযোগ জানালে তারা ছেলেকে বাধা না দিয়ে ‘উল্টো এলাকা ছেড়ে চলে যাওয়ার জন্য নীলার বাবা-মাকে হুমকি’ দিত।

“মিজানুর তার বাবা-মায়ের ইন্ধনে ও প্ররোচনায় নীলাকে হত্যা করে। ঘটনার বিষয়ে বিস্তারিত জানতে তাদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা জরুরি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *