নেত্রকোনায় শিক্ষার্থীদের বিক্ষোভ : ডিসি অফিস ঘেরাও কর্মসূচি

সারাবাংলা

নেত্রকোনা প্রতিনিধি
দেশব্যাপী নারী নির্যাতন, হত্যা, ধর্র্ষণের প্রতিবাদে নেত্রকোনায় পদযাত্রা, বিক্ষোভ ও জেলা প্রশাসক কার্যালয় ঘেরাও কর্মসূচী পালন করেছে সাধারণ শিক্ষার্থীরা। গতকাল সোমবার বেলা ১১টায় শিক্ষার্থীরা জেলা শহরের ছোট বাজার থেকে পদযাত্রা বের করে। জেলা শহরের বিভিন্ন সড়ক প্রতক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে যায় এবং বেলা সাড়ে ১১টা থেকে ঘন্টাব্যাপী অবস্থান কর্মসূচি পালন করে।
বাংলাদেশ ছাত্র ইউনিয়নে জেলা শাখা ও জেলা সদরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের সাধারন শিক্ষার্থীদের অংশ গ্রহনে এ কর্মসূচী পালিত হয়। নেত্রকোনা জেলা প্রশাসক কার্যালয়ের সামনের ফটকের ওপর রাস্তায় বসে অবস্থান ঘন্টাব্যাপী অবস্থান ও বিক্ষোভ কর্মসূচীতে বিভিন্ন সংগঠনের নেতারাও অংশ গ্রহন করেন। জেলা প্রশাসকের কার্যালয়ের ফটক বন্ধ হয়ে যাওয়ায় মানুষের চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন- ছাত্র ইউনিয়ন জেলা শাখার সভাপতি মিঠুন শর্মা অভি, সম্পাদক পার্থ প্রতীম সরকার, শিক্ষার্থী ফাহিম খান মাহি, নাবিলা ইসলাম কাকন প্রমুখ। বক্তারা অবিলম্বে ধর্ষকদের মৃত্যুদন্ড নিশ্চিত কারর জোর দাবি জানান।
জেলা প্রশাসক কাজি মো. আব্দুর রহমান বিক্ষোভকারীদের সাথে একাত্বতা পোষনের পাশাপাশি নির্যাতন ও ধর্ষণ প্রতিরোধে এলাকা ভিত্তিক সামাজিক সচেতনা বৃদ্ধিতে শিক্ষার্থীদের ভূমিকা রাখার নির্দেশ দেন। এতে জেলা প্রশাসক সার্বিক ভাবে সহযোগীর আশ্বাস প্রদান করেন। পরে শিক্ষার্থীরা অবরোধ তুলে নেয় এবং স্থান ত্যাগ করে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *