নোবিপ্রবিতে প্রার্থনা সভা

সারাবাংলা

নোয়াখালী প্রতিনিধি
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক অর্পিতা রায়ের মৃত্যুতে এক প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার নোবিপ্রবির কেন্দ্রিয় উপাসনালয়ের আয়োজনে এ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়।
ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) বিপ¬ব মল্লিকের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন নোবিপ্রবি উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, সমাজ বিজ্ঞান অনুষদের ডিন ড. দিব্যদ্যুতি সরকার, আইআইএস এর পরিচালক (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জনাব মোঃ মজনুর রহমান, ভাষা শহিদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড. মো. আনিসুজ্জামান, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ জসীম উদ্দিন, মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক ফয়সাল হোসেন, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন।
আলোচনা সভায় নোবিপ্রবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী বলেন, অর্পিতা রায়ের মৃত্যুতে আমরা একজন ভালো মনের মানুষ এবং একই সঙ্গে একজন মেধাবী শিক্ষককে হারালাম। বেঁচে থাকলে তিনি দেশ এবং জাতিকে অনেক কিছু দিতে পারতেন। তা থেকে বঞ্চিত হল দেশ। এ মেধাবী শিক্ষকের অকাল মৃত্যুতে তার আত্মার শান্তি কামনা করেন মাননীয় উপ-উপাচার্য।
অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অনুষদসমূহের ডিনবৃন্দ, ইনস্টিটিউটের পরিচালকরা, হল প্রভোস্টরা, শিক্ষক সমিতির নেতারা, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা। পরে অর্পিতা রায়ের আত্মার শান্তি কামনায় এক প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়। প্রসঙ্গত, নোবিপ্রবির মাইক্রোবায়োলজি বিভাগের সহকারী অধ্যাপক অর্পিতা রায় রবিবার (১২ সেপ্টেম্বর ২০২১) নিউজিল্যান্ডে পিএইচডিরত অবস্থায় আকস্মিক মৃত্যুবরণ করেন। তিনি ২০১৯ সাল থেকে নিউজিল্যান্ডের ইউনিভার্সিটি অব অটোগা’তে পিএইচডি শিক্ষার্থী হিসেবে অধ্যয়নরত ছিলেন।

 

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *