নোবিপ্রবিতে বিএনসিসি ও স্কাউটদের শহিদ ক্যাডেট সার্জেন্ট রুমী ভবন উদ্বোধন

সারাবাংলা

সালাহ উদ্দিন সুমন, নোয়াখালী থেকে
নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) বিএনসিসি ও স্কাউটদের জন্য নবনির্মিত শহিদ ক্যাডেট সার্জেন্ট রুমী ভবন এবং বিএনসিসি ওয়েবসাইটের উদ্বোধন করেছেন মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম।  বুধবার এই উদ্বোধন করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপাচার্য অধ্যাপক ড. মো. দিদার-উল-আলম। এসময় তিনি বলেন, বিএনসিসি ও রোভার স্কাউট যে কোন বিশ্ববিদ্যালয়ের একটি গুরুত্বপূর্ণ সংগঠন। এক্সট্রা কারিকুলাম এক্টিভিটির অংশ হিসেবে একটি বিশ্ববিদ্যালয়ে বিএনসিসি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। মাননীয় উপাচার্য বলেন, এ ভবনটি বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাডেট সার্জেন্ট রুমীর নামে হওয়াতে তাকে সম্মান জানাতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত ও সম্মানিত বোধ করছি। তিনি আরও বলেন, বিএনসিসিতে যারা অংশগ্রহণ করেন তারা সর্বদা কর্মঠ এবং শৃঙ্খলাবদ্ধ থাকে যা তাদের ছাত্র জীবনের জন্য খুবই সহায়ক। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগেও তারা মানুষকে সাহায্যের জন্য এগিয়ে আসে, যা খুবই প্রশংসনীয়। দেশের উন্নয়নের পাশাপাশি এ বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রক্রিয়া চলমান। নোবিপ্রবি উন্নয়নের শিখরে পৌঁছাক এ আশাবাদ ব্যক্ত করেন মাননীয় উপাচার্য।
বিএনসিসির (পিইউও) এ কিউ এম সালাউদ্দীন পাঠানের সভাপত্বিতে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, নোবিপ্রবি উপ-উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোহাম্মদ ফারুক উদ্দিন, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ সেলিম হোসেন, আইআইএস এর পরিচালক (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক জনাব মোঃ মজনুর রহমান, ভাষা শহিদ আব্দুস সালাম হলের প্রভোস্ট ড. মেহেদী হাসান রুবেল, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ জসীম উদ্দিন, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি সাখাওয়াত হোসেন, পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস দপ্তরের পরিচালক, বীর মুক্তিযোদ্ধা জনাব এ এইচ এম নিজাম উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অনুষদসমূহের ডিনরা, ইনস্টিটিউটের পরিচালকরা, হল প্রভোস্টরা, শিক্ষক সমিতির নেতারা, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *