নোয়াখালীতে জাতীয় শ্রমিক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সারাবাংলা

নোয়াখালী প্রতিনিধি
নোয়াখালীতে জাতীয় শ্রমিক লীগের ৫১তম প্রতিষ্ঠাবার্ষিকী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত সোমবার বিকেলে সদর উপজেলা ও পৌর জাতীয় শ্রমিক লীগ নোয়াখালীর আয়োজনে নোয়াখালী জেলা আওয়ামীলীগ কার্যালয়ে কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়।
এসময় জাতীয় শ্রমিক লীগ পৌর শাখার সভাপতি আলাউদ্দিন তারেকের সভাপতিত্বে ও শহর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক আমির বাকের এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোয়াখালী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শামছুদ্দিন জেহান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ছিলেন সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এডভোকেট শিহাব উদ্দিন শাহিন,জাতীয় শ্রমিক লীগ নোয়াখালী জেলার সদস্য সচিব এ.বি.এম ছিদ্দিক উল্যাহ, কামরুল ইসলাম, সদর উপজেলার সভাপতি আনোয়ার হোসেন ।
প্রধান অতিথির বক্তব্যে বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এই যুদ্ধবিধ্বস্ত দেশটিকে স্বাধীন করে প্রথমেই শ্রমিকদের স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে গুরুত্ব দিয়েছিলেন। বিভিন্ন সেক্টরের শ্রমিকদের মজুরি বৃদ্ধি, তাদের আয় ব্যয়ের সাথে সংগতি রেখে তাদের আবাসন ব্যবস্থা করাসহ তাদের শ্রমের সঠিক মর্যাদা দেয়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। কেননা একটি রাষ্ট্রের মূল চালিকা শক্তি হচ্ছেন এ দেশের শ্রমিকরা। কাজেই শ্রমিকদের ঘাম ও শ্রমের মাধ্যমেই দেশ আজ উন্নত ও সমৃদ্ধ দেশে পরিণত হয়েছে। আজ তারই সুযোগ্য উত্তরসূরি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের প্রত্যন্ত অঞ্চলে যেভাবে উন্নয়নের ধারা সূচিত হয়েছে তা কোন সরকারের আমলেই সম্ভব হয়ে উঠেনি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *