পঞ্চকরণে ভাঙন কবলিত ভেরিবাঁধ পরিদর্শনে সংসদ সদস্য

সারাবাংলা

এম.পলাশ শরীফ, মোড়েলগঞ্জ থেকে : রাতেও বসে নেই মোড়েলগঞ্জ-শরণখোলা আসনের স্থানীয় সংসদ সদস্য কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য অ্যাড. আমিরুল আলম মিলন। অবিরাম ছুটছেন উপজেলার প্রত্যান্ত অঞ্চলের গ্রামগুলোতে। গ্রামীন অবকাঠামো উন্নয়ন যোগাযোগ ব্যবস্থা রাস্তাঘাটসহ এলাকার নানাবিধ সমস্যা সামধানের চেষ্টা করছেন তিনি। বর্তমান সরকারের উন্নয়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পরিকল্পনা অনুযায়ী প্রতিটি গ্রাম হবে শহর বাস্তবায়নে গ্রামের চিত্র পরিবর্তনে নিরালশভাবে কাজ করে যাচ্ছেন তিনি।

সোমবার রাতে তিনি মোড়েলগঞ্জের পঞ্চকরণ ইউনিয়নের দেবরাজের ১২শ’ মিটার ভেরিবাঁধ ভাঙ্গন কবলিত এলাকা পরিদর্শন করেন স্থানীয় সংসদ সদস্য এ্যাড. আমিরুল আলম মিলন।

এ সময় তিনি পুটিখালী, তেলিগাতি ও পঞ্চকরণ ইউনিয়নের হেড়মা, পাচঁগাও, সোনাখালী, দেবরাজ গ্রামসহ বিভিন্ন এলাকায় ঘুরে দেখে স্থানীয় যোগাযোগ ব্যবস্থাসহ নানাবিধ সমস্যার সমাধানের নির্দেশনা দেন।

এলাকার মানুষের দীর্ঘদিনের দাবী, সোনাখালী থেকে হেড়মা পর্যন্ত সাড়ে ১২ কিলোমিটার ভেরিবাঁধে সংস্কার, হেড়মা ও হরগাতি জলকপাট দুটি সংস্থার। একই সাথে দেবরাজ ও কুমারিয়াজোলা খালের নতুন স্লুইজগেট নির্র্মাণের জন্য স্থানীয়দের আশ^স্ত করেন।
পাশাপাশি তিনি ভেরিবাঁধ কেটে অবৈধভাবে যারা লবণ পানি প্রবেশ করিয়ে কৃষি সেক্টরে যারা ক্ষতি স্বাধন করছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহনের নির্দেশনাও প্রদান করেন সংশ্লিষ্ট কর্মকর্তাসহ ইউপি চেয়ারম্যানদের।

সংসদ সদস্য ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনকালে তার সাথে ছিলেন বাগেরহাট জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বিশ^জিৎ বৈদ্য, জেলা মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক পঞ্চকরণ ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক মজুমদার, জেলা মহিলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদিকা তেলিগাতি ইউপি চেয়ারম্যান মোর্শেদা আক্তার, পঞ্চকরণ ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক তরুন সমাজ সেবক আব্দুর রাজ্জাক খলিফা, জেলা শ্রমীক লীগ নেতা এ্যাড. শফিকুর রহমান নান্টু, আওয়ামী লীগ নেতা মতিয়ার রহমান, যুবলীগ নেতা মাহফিজুর রহমান হিরু, ইউপি সদস্য মিল্টন শেখ মিলু, মো. কামরুল ইসলাম, পংকজ ঘরামী ও মইনুল ইসলামসহ স্থানীয় আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ প্রমুখ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *