পদত্যাগের দাবিতে রাবি ভিসির বাসভবনে তালা

শিক্ষাঙ্গন সারাবাংলা

রাজশাহী প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয় ভিসির বাসভবনে (ভিসি লাউঞ্জ) তালা মেরে দিয়েছেন ছাত্রলীগ নেতাকর্মীরা। নিষেধাজ্ঞার পরও ছাত্রলীগ নেতাকর্মীদের চাকরি না দিয়ে অন্য একজনকে সেকশন অফিসার পদে নিয়োগ দেয়ার খবরে উত্তেজিত নেতাকর্মীরা সেখানে তালা মারেন।

সোমবার দিবাগত রাত সোয়া ৯টার দিকে ছাত্রলীগের প্রায় ৫০ নেতাকর্মী ভিসির বাসভবনের সামনে অবস্থান নিয়ে প্রধান ফটকে তালা দেন। ছাত্রলীগ নেতাকর্মীরা ভিসি প্রফেসর ড. আব্দুস সোবহানের পদত্যাগ দাবি করেছেন।

রাবি ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ভিসি ছাত্রলীগ নেতাকর্মীদের চাকরি না দিয়ে নিজের লোকদের চাকরি দিচ্ছে; তাও শিক্ষা মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা থাকার পরও। এ কারণে চাকরি প্রত্যাশীসহ ছাত্রলীগ নেতাকর্মীরা ভিসি লাউঞ্জের ফটকে তালা মেরেছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত তারা কর্মসূচি পালন করবেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, সোমবার জালাল উদ্দিন নামের এক ব্যক্তিকে এডহক ভিত্তিতে সেকশন অফিসার পদে নিয়োগ দেন রাবি ভিসি। এ খবর জানাজানি হলে ছাত্রলীগ নেতাকর্মীরা সন্ধ্যার পর ভিসির সঙ্গে তার বাসভবনে সাক্ষাৎ করেন। বেরিয়েই তারা বাসভবনে তালা মেরে সেখানে অবস্থান শুরু করেন।

নিষেধাজ্ঞার পরও জনবল নিয়োগ প্রসঙ্গে রাবি ভিসি প্রফেসর ড. এম আব্দুস সোবহান বলেন, একজন প্রতিবন্ধী প্রার্থীকে নিয়োগ দিতে প্রধানমন্ত্রীর দপ্তর থেকে অনুরোধ আসে। সেটাই তিনি দিয়েছেন। এমনিতে আর কোনো নিয়োগ দেয়া হয়নি বলে জানান তিনি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *