পরিচালক থেকে ফেরিওয়ালা

বিনোদন

বিনোদন ডেস্ক : রামবৃক্ষ গৌড়। বলিউড ও ভোজপুরি সিনেমা জগতের পরিচিত মুখ। জনপ্রিয় টিভি সিরিয়াল ‘বালিকা বধূ’-এর মতো বেশ কিছু দর্শকপ্রিয় সিরিয়ালের নির্মাতাও তিনি। কিন্তু করোনা তাণ্ডবের শুরুতেই বেকার হয়ে পড়েন। জমানো অর্থ ব্যয় করে দিন পার করতে থাকেন। কিন্তু কত দিন? তাই বাধ্য হয়ে ফেরি করে সবজি বিক্রির কাজ বেছে নিয়েছেন রামবৃক্ষ।

রামবৃক্ষের বাড়ি উত্তর প্রদেশের আজমগড়ের ফারাবাদ অঞ্চলে। ২০০২ সালে সাহিত্যিক এক বন্ধুর হাত ধরে মুম্বাইয়ে পা রাখেন তিনি। প্রথম প্রথম লাইন ইউনিটে কাজ করতেন। ধীরে ধীরে পরিচালনায় হাতেখড়ি হয় তার। ‘বালিকা বধূ’ টিভি সিরিয়ালের মতো অনেকে ধারাবাহিকে ইউনিট ডিরেক্টর হিসেবে কাজ করেন তিনি। নিজ যোগ্যতায় একের পর এক কাজের সুযোগ পান তিনি। কোনো সুযোগই হাতছাড়া করেননি রামবৃক্ষ। সুনীল শেঠি, রণদীপ হুদাদের মতো শিল্পীর সঙ্গে কাজ করেছেন রামবৃক্ষ।

এরপর ভোজপুরি ইন্ডাস্ট্রিতে কাজের সুযোগ হয়। আর সেখানেও নিজেকে মেলে ধরেন তিনি। কিন্তু এই মসৃণ যাত্রায় বাধ সাধে মহামারি করোনা। এই সংকট শুরুর দিকে নিজের বাড়ি ফিরেন রামবৃক্ষ। কিন্তু লকডাউনের কারণে আটকে যান। আর প্রযোজকরাও সিনেমার কাজ গুটিয়ে নিতে থাকেন।

শেষে বাধ্য হয়ে হরবংশপুরে একটি ভ্যানে ফেরি করে সবজি বিক্রি শুরু করেন রামবৃক্ষ। অবশ্য এ নিয়ে রামবৃক্ষের কোনো আক্ষেপ নেই। তার ভাষায়—এখন এই কাজ করেই রোজগার করছি। কোনো কাজই ছোট বড় নয়। পরে সুযোগ হলে সিনেমার কাজ করব।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *