পশ্চিমবঙ্গের হুগলিতে ৬ বাংলাদেশি গ্রেফতার

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : ভারতের পশ্চিমবঙ্গের হুগলি জেলায় অভিযান চালিয়ে সন্দেহভাজন ছয় বাংলাদেশিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। গ্রেফতারকৃতরা বাংলাদেশের নারায়ণগঞ্জ জেলার বাসিন্দা। তবে তাদের নাম-পরিচয় বিস্তারিত জানায়নি ভারতের আইনশৃঙ্খলা বাহিনী।

শুক্রবার (১৭ অক্টোবর) দিবাগত রাতে কলকাতার ব্যান্ডেলের গ্রিন পার্ক আবাসিক এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে জানিয়েছে হুগলি জেলা পুলিশ।

আনন্দবাজার পত্রিকার প্রতিবেদনে বলা হয়, হুগলির চুচুড়া থানা পুলিশ একটি আবাসিক ভবন থেকে অভিযান চালিয়ে ছয় ওই ছয় বাংলাদেশিকে গ্রেফতার করে। এসময় তাদের কাছ থেকে ভারতীয় আধার কার্ড, প্যান কার্ড, ভোটার কার্ড ও বাংলাদেশি মোবাইল কোম্পানির সিম পাওয়া যায়।

পুলিশ জানিয়েছে, ব্যান্ডেলের গ্রিন পার্ক এলাকার ভাড়া বাসায় থাকতেন ওই ছয় বাংলাদেশি। পুলিশ ওই ভবনের মালিক আকাশ দাসকে শনাক্ত করেছে। তিনি উত্তর ২৪ পরগনা জেলার হালিশহর এলাকায় বসবাস করেন। আকাশ দাস কোনো চক্রের সঙ্গে জড়িত থাকতে পারেন বলে ধারণা করছেন দেশটির গোয়েন্দারা।

তারা বলছেন, চক্রটি বাংলাদেশের নাগরিকদের অনুপ্রবেশ করিয়ে ভারতীয় নাগরিকত্বের প্রমাণপত্র প্রস্তুত করে দেয়। ভোটার কার্ড দেখিয়ে পাসপোর্টও তৈরি করে এ চক্র। তারপর পশ্চিম এশিয়ার কোনো দেশে পাঠিয়ে দেওয়া হয় তাদের। এ জন্য জন্ম সনদপত্রেরও ব্যবস্থা করে দেন আকাশ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *