পাঁচবিবিতে মেজবানের পোলাও খেয়ে ২ শতাধিক অসুস্থ

সারাবাংলা

বাবুল হোসেন, পাঁচবিবি থেকে
জয়পুরহাটের পাঁচবিবিতে মেজবানের দাওয়াতে পোলাও খেয়ে প্রায় ২ শতাধিক লোক অসুস্থ হয়ে পড়েছে। অসুস্থদের মধ্যে নারী পুরুষসহ শিশু রয়েছে। ঘটনাটি ঘটেছে উপজেলার বেলখুর গ্রামে।
এলাকাবাসী জানায়, গত সোমবার উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নের বেলখুর গু”্ছ গ্রামের বজলুর রহমানের মৃত্য হলে গত শুক্রবার নিজ বাড়ীতে দোয়া মাহফিলের আয়োজন করে। উক্ত দোয়া মাহফিলে আত্মীয় স্বজন ও পার্শ্ববর্তী বেলখুর, পানিখুর, বাঁকিলা, আটাপুরসহ আশ পাশের কয়েক গ্রামের প্রায় ৭/৮শ লোক অংশ গ্রহণ করে। দোয়া শেষে আগত লোকজনদের মাঝে পোলাও বিতরণ করেন। কিন্তু ওই পোলাও খেয়ে ডায়েরিয়ার আক্রান্ত হতে থাকে তারা। ডায়রিয়ার খবর এলাকায় ছড়িয়ে পড়লে আক্রান্তরা স্থানীয় ডাক্তারদের নিকট চিকিৎসার পাশাপাশি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে ভিড় করতে থাকে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে খোঁজ নিয়ে জানা যায়, মেজবানের পোলাও খেয়ে ডায়রিয়া আক্রান্ত হয়ে এ পর্যন্ত প্রায় শতাধিক রোগী প্রাথমিক চিকিৎসা সেবা নিয়েছেন। এখনও ৬০জন ডায়রিয়া আক্রান্ত রোগী ভর্তি রয়েছেন। আক্রান্তরা হলেন, বাঁকিলা গ্রামের আমানুল ইসলাম ও তার শিশু পুত্র হোসেন (৭) একই গ্রামের সুলতান মাহমুদ ও তার পুত্র সোহানুর (২), মঞ্জুর এলাহী ও তার স্ত্রী মালা বেগম উল্লেখযোগ্য। এ বিষয়ে মহীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ সোলায়মান হোসেন মেহেদী বলেন, বড় ধরনের কোন সমস্যা হয়নি, তবে পোলাও এ ফুট পয়জন জনিত কারণে ডায়রিয়া দেখা দিয়েছে। আক্রান্তরা স্বাভাভিক রয়েছে বলে তিনি জানান। এ ব্যাপারে জয়পুরহাট-১ আসনের সংসদ সদস্য ও স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্বায়ী কমিটির সদস্য আলহাজ্ব সামছুল আলম দুদু বলেন, বিষয়টি জানার পর হাসাপাতালে ভর্তি হওয়া রোগীদের চিকিৎসার বিষয়ে সার্বক্ষণিক খবর নিচ্ছি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *