পাংশায় পুকুরে বিষ প্রয়োগে মাছ নিধন

সারাবাংলা

পাংশা (রাজবাড়ী) প্রতিনিধি : রাজবাড়ীর পাংশা উপজেলার মৌরাট ইউপির স্বর্ণগাড়া গ্রামে ২৩ অক্টোবর রাতে পুকুরে বিষ প্রয়োগ করে ৫ লক্ষাধিক টাকার মাছ নিধন করে স্বপ্নবাজ তরুনদের স্বপ্নের কবর দিয়েছে দুর্বৃত্তরা। জানা যায়, এলাকার বাসিন্দা আব্দুল মজিদ মন্ডল, কালাম মন্ডল, বক্কার মন্ডল ও পার্শ্ববর্তী এলাকার তালেব মন্ডল বিলের মধ্যে ওই পুকুরটি লিজ নিয়ে মাছ চাষ করছিলো একটু স্বাবলম্বী হবার আশায়। শুক্রবার রাতের কোন এক সময় পুকুরে বিষ প্রয়োগ করে ৫ লক্ষাধীক টাকার মাছ মেরে সেই চেষ্টাটা শেষ করে দিয়েছে একটি কুচক্রী মহল।
সরজমিনে গিয়ে দেখা যায়, বিভিন্ন প্রজাতীর প্রায় ১০ মন মাছ মরে পুকুরে ভেষে উঠেছে, যা দেখতে ভুক্তভুগিরা সহ স্থানীয় জনতা ভিড় করেছে। স্থানীয় ইউপি সদস্য নাসিরুদ্দিন গাজী বলেন, আমি ঘটনাস্থলে গিয়েছিলাম। বিষয়টা অত্যান্ত অমানবীক, বিচারের মাধ্যমে দোষীদের শাস্তী হওয়া প্রয়োজন।
ক্ষতিগ্রস্থ্য আব্দুল মজিদ বলেন, ২০০১ সালে বি এন পি জোট ক্ষমতায় আসার পর আমার ছোট ভাই মাসুদ মন্ডলকে এই বিলের মধ্যেই জবাই করে হত্যা করেছিলো এক দল দুস্কৃতকারি। তারাই পূনরায় সংগঠিত হয়ে এ কাজের মাধ্যমে আমার ক্ষতিসাধনের চেষ্টায় সচেষ্ট হয়েছে বলে আমি ধারনা করছি। এ ঘটনার সঠিক বিচার দাবি করে মৎস চাষীরা বলেন, আমরা মামলার প্রস্তুতি নিচ্ছি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *