পাকিস্তানকে পেছনে ফেলে লিড নিলো ক্যারিবীয়রা

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট : পাকিস্তানকে গুটিয়ে দেওয়া গিয়েছিল অল্প রানেই। কিন্তু প্রথম দিনের শেষেই দুই উইকেট হারিয়ে দারুণ অস্বস্তিতেই ছিল পাকিস্তান। সে অস্বস্তি কাটিয়ে জ্যামাইকা টেস্টের দ্বিতীয় দিনে লিড নিয়েছে ক্যারিবীয়রা।

স্যাবাইনা পার্কে যা কিছু ঘটেছে, তা যেন কেবল প্রথম দিনেই। দ্বিতীয় দিনে খেলা হয়েছে ৮৩ ওভারের। তাতে উইন্ডিজের রান উঠেছে মাত্র ২৪৯। ধৈর্য্যের প্রতিমূর্তি হয়ে দাঁড়িয়েছিলেন ক্রেইগ ব্র্যাথওয়েট। ৯৭ রান করতে তিনি খেলেছেন ২২১টি বল।

অপর দিকে সঙ্গীর বড় অভাবই ছিল তার। রস্টন চেস, জের্মাইন ব্ল্যাকউড থেকে শুরু করে কাইল মেয়ার্স পর্যন্ত, কেউই টিকতে পারেননি তেমন। অবশেষে মিলল, জেসন হোল্ডার যখন এলেন ক্রিজে। দুজনে মিলে ৯৫ রানের জুটি গড়ে পাকিস্তানকে চোখরাঙানি দিচ্ছিলেন আরও বড় সংগ্রহের। তবে অর্ধশতকের পর হোল্ডারের বিদায়ে সেই জুটি ভাঙল দুইশ পেরোনোর আগে।

এরপর উইকেটরক্ষক জশুয়া দা সিলভাকে সঙ্গে নিয়ে কিছুক্ষণ চলেছে ব্র্যাথওয়েটের লড়াই। কিন্তু দ্বিতীয় নতুন বল ব্যবহারে আসার আগেই শেষ দেখে ফেলল সেই জুটিটা। দুই রানের সিদ্ধান্তটা ছিল ব্র্যাথওয়েটের। কিন্তু সেটাকে সঠিক প্রমাণের সুযোগ দেয়নি হাসান আলির ডিরেক্ট থ্রো। ২২১ রানে সপ্তম ব্যাটসম্যান হিসেবে আউট হন সেঞ্চুরি থেকে ৩ রান দূরে ৯৭ রানে।

তার বিদায়ের পর দিনের খেলা চলেছে ওভার দশেক, রান জমা হয়েছে আরও ৩০টি। জশুয়া এখনো লড়ে যাচ্ছেন নিঃসঙ্গভাবে। অপরাজিত আছেন ২০ রানে।

পাকিস্তানের পক্ষে ৩ উইকেট নিয়েছেন আব্বাস, শাহিনশাহ শিকার করেছেন ২ উইকেট। আর একটি করে উইকেট গিয়েছে ফাহিম আশরাফ আর মোহাম্মদ হাসানের ঝুলিতে।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান ২১৭
উইন্ডিজ ২৫১/৮ (ব্র্যাথওয়েট ৯৭, চেজ ২১, ব্ল্যাকউড ২২, হোল্ডার ৫৮, জশুয়া ২০; আব্বাস ৪২-৩, শাহিনশাহ ৫৯-২, ফাহিম ৩৭-১, হাসান ৫৪-১)

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *