পানির দাবিতে রোকেয়া সরণীতে এলাকাবাসীর সড়ক অবরোধ

জাতীয়

নিজস্ব প্রতিবেদক: ওয়াসার পানির দাবিতে রাজধানীর বেগম রোকেয়া সরণী সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন স্থানীয় বাসিন্দারা।  এতে ওই এলাকায় তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

রোববার (১৮ অক্টোবর) সকাল ৯টার পর এ বিক্ষোভ শুরু হয়।

মিরপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোস্তাফিজুর রহমান বলেন, লোকজনকে রাস্তা থেকে সরিয়ে দিতে চেষ্টা অব্যাহত রয়েছে। অপ্রীতিকর ঘটনা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল ৯টার পর পানির দাবিতে ব্যানার-ফেস্টুন নিয়ে শ্লোগান দিতে দিতে রোকেয়া সরণীর আশপাশের এলাকার শত শত বাসিন্দা প্রধান সড়কের ওপর জড়ো হয়ে বিক্ষোভ করতে থাকেন।

শেওড়াপাড়া এলাকার বাসিন্দা ইমরান হোসেন জানান, গত কয়েকদিন ধরে ওয়াসার সাপ্লাইয়ের পানি আমার বাসায় নেই। মাঝে মধ্যে আসে, তাও আবার ময়লা-দুর্গন্ধযুক্ত।  কাপড় ধোয়ার কাজেও ব্যবহার করা যায় না।

মো. রুমি নামের আরেক বাসিন্দা বলেন, ওয়াসার পানির বিল দিই। কিন্তু পানি ব্যবহার করতে পারি না। ধোয়ামোছার কাজ করতেও গত কয়েকদিন ধরে সমস্যা হচ্ছে।

এদিকে রোকেয়া সরণিতে বিক্ষোভ করায় ওই এলাকার সড়কে যান চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। দেখা দিয়েছে তীব্র যানজট। মিরপুর থেকে ফার্মগেট সড়কে শত শত যানবাহন আটকা পড়েছে। দুর্ভোগে পড়েছেন অফিসগামীসহ সাধারণ যাত্রীরা।

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, যাত্রাবাড়ী, মানিকনগর, সবুজবাগ, মুগদাসহ রাজধানীর বিভিন্ন এলাকায় রোববার সকাল থেকে ওয়াসার পানি সাপ্লাই বন্ধ হয়ে গেছে। আর এ কারণে দৈনন্দিন কাজ করতে ভোগান্তির মুখে পড়েছেন এসব এলাকার বাসিন্দারা।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *