পার্বতীপুরে দুটি প্রকল্প পরিদর্শন রংপুর স্থানীয় সরকার বিভাগের পরিচালকের

সারাবাংলা

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিনিধি
জলবায়ুর পরিবর্তন জনিত প্রভাব মোকাবেলায় দিনাজপুরের পার্বতীপুর পৌর সভায় জলাবদ্ধতা নিরসন ও পরিবেশ উন্নয়ন প্রকল্পের আওতায় স্থানীয় সরকার বিভাগের সদ্য সমাপ্ত বিভিন্ন কাজের অগ্রগতি পরিদর্শন করেছেন রংপুর বিভাগের স্থানীয় সরকার বিভাগের পরিচালক ইব্রাহিম খান।  বুধবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত তিনি পৌরসভার ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে বাস্তবায়িত দুটি প্রকল্পের অগ্রগতি সরেজমিন পরিদর্শন করেন।
এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন পার্বতীপুর পৌর মেয়র এ জেড এম মেনহাজুল হক, সহকারী কমিশনার (ভূমি) প্রীতম সাহা, স্থানীয় সরকার বিভাগ রংপুর বিভাগীয় কার্যালয়ের কর্মকর্তা, ঠিকাদারী প্রতিষ্ঠানের প্রতিনিধি মোশারফ হোসেন সমাজ ও পৌর কাউন্সিলররা ছাড়াও পৌরসভার প্রকৌশল বিভাগের কর্মকর্তা কর্মচারীরা। জানা যায়, বাংলাদেশ জলবায়ু পরিবর্তন ট্রাষ্ট ফান্ডের অর্থায়নে ২০১৮-১৯ অর্থবছরে ১ কোটি ৯৯ লাখ ৯৯ হাজার ৮৩২ টাকা ব্যয়ে দুটি প্রকল্পের মধ্যে পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডে ৯২০ মিটার দীর্ঘ একটি এবং ৭ ও ৮ নম্বর ওয়ার্ডে ৮৪০ মিটার দীর্ঘ অপর একটি পয়ঃনিষ্কাশন নালা বাস্তবায়নের কাজ শুরু করা হয়। গত ২০২০ সালের জুন মাসে সমাপ্ত অর্থ বছরে বর্ধিত মেয়াদে প্রকল্পের নির্মাণ কাজ সমাপ্ত হয়।
এ ব্যাপারে পার্বতীপুর পৌরসভার মেয়র এ জেড এম মেনহাজুল হক বলেন, বাস্তবায়িত দুটি প্রকল্পই পৌরসভার ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ড অতিক্রম করে পার্শ্ববর্তী তিলাই নদীতে গিয়ে পড়েছে। এর ফলে বিশেষ করে বর্ষাকালে পার্বতীপুর পৌর এলাকায় জলাবদ্ধতা নিরসন করা সম্ভব হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *