পিকেএসএফ’র নতুন এমডি নমিতা হালদার

অর্থ ও বাণিজ্য জাতীয় নারী ও শিশু

নিজস্ব প্রতিবেদক :
পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশনের (পিকেএসএফ) ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন সাবেক সচিব ড. নমিতা হালদার। তিনি বর্তমানে বেসরকারি নর্থসাউথ বিশ্ববিদ্যালয়ে প্রফেসরিয়াল ফেলো হিসেবে যুক্ত আছেন। বাগেরহাটের উপকূলীয় অঞ্চলে জন্মগ্রহণ করা ড. নমিতা হালদার তার দীর্ঘ ৩০ বছরের সরকারি দায়িত্ব পালনকালে স্থানীয় প্রশাসন থেকে উচ্চতর স্তরে নীতি-নির্ধারণ ও বাস্তবায়ন উভয় পর্যায়েই সুনাম অর্জন করেছেন।

বৃহস্পতিবার (২৯ জুলাই) এক প্রেস বিজ্ঞপ্তিতে ড. নমিতা হালদারকে ব্যবস্থাপনা পরিচালক হিসেবে নিয়োগ দেওয়ার তথ্য জানায় পিকেএসএফ।

২০১৪ সালে নমিতা হালদার প্রধানমন্ত্রী শেখ হাসিনার একান্ত সচিব হিসেবে নিযুক্ত হন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব হিসেবে তিনি অভিবাসন ও মানবপাচার প্রতিরোধে দৃঢ় ব্যবস্থা নেন।

ড. হালদার অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনির্ভাসিটি থেকে উন্নয়ন প্রশাসন বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি নিউজিল্যান্ডের ক্রাইস্টর্চাচের ক্যান্টারবেরি বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। বাংলাদেশ মানাবাধিকার কমিশনের একজন সম্মানিত সদস্য ড. হালদার।

২০১৮ সালে ড. হালদার সরকারি চাকরি থেকে অবসর গ্রহণ করেন। তিনি উৎকর্ষ সাধনের লক্ষ্যে এবং কাজের সাফল্য অর্জনে পেশাগতভাবে নিবেদিত প্রাণ। তিনি সুবিধাবঞ্চিত, প্রান্তিক এবং অসহায় দরিদ্র জনগোষ্ঠীর জন্য কাজ করতে বিশেষভাবে আগ্রহী।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *