পুলিশ বক্সও উচ্ছেদের কবলে

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর মানিক মিয়া এভিনিউতে দ্বিতীয় দিনের মতো সাইকেল লেনের ওপর অবৈধ দখল উচ্ছেদে অভিযান পরিচালনা করে ডিএনসিসি। সাইকেল লেনের ওপরে গড়ে ওঠা পুলিশ বক্সটিও অবশেষে ভেঙে দিয়েছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। বেলা ১১টা থেকে চলা উচ্ছেদের ধারাবাহিকতায় ভেঙে দেয়া হয় পুলিশ বক্সটি।

দুই ঘণ্টা ধরে চলা এই উচ্ছেদ অভিযানের নেতৃত্বে দেন ডিএনসিসি’র অঞ্চল-৫ এর নির্বাহী কর্মকর্তা ও নিবার্হী ম্যাজিস্ট্রেট মাসুদ হোসেন।

এ বিষয়ে মাসুদ হোসেন সাংবাদিকদের বলেন, আজকের (সোমবার) অভিযানে সাইকেল লেন দখল করে গড়ে ওঠা ৭০টির অধিক দোকান আমরা উচ্ছেদ করেছি। তবে কাউকে জরিমানা করা হয়নি। সেইসঙ্গে লেনের ওপরের পুলিশ বক্সটিও উচ্ছেদ করেছি।

রবিবারের অভিযানে কেন বক্সটি উচ্ছেদ করা হয়নি এমন প্রশ্নে তিনি বলেন, ধারণা করা হয়েছিল হয়তো পুলিশ বিভাগ, সিটি কর্পোরেশনের সাথে কথা বলে পুলিশ বক্সটি সরিয়ে নেবে। তাই রবিবারটা আসলে আমরা তাদের সময় দিয়েছিলাম। কিন্তু যেহেতু আজও তারা সেটি সরায়নি তাই মেয়র মহোদয়ের সঙ্গে কথা বলে আমরা সেটি ভেঙে দিয়েছি।

মঙ্গলবারও এই লেনে উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

উল্লেখ্য গত রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত রাজধানীর মানিক মিয়া এভিনিউতে সাইকেল লেনে অবৈধভাবে গড়ে ওঠা দোকানপাট ও স্থাপনা উচ্ছেদে অভিযান পরিচালনা করছে ঢাকা উত্তর সিটি। প্রথম দিনের অভিযান শেষে শতাধিক দোকান উচ্ছেদ করে ডিএনসিসি। এ সময় লেনের ওপরে অবৈধ পার্কিংয়ের জন্য একটি মাইক্রোবাস ও একটি প্রাইভেট কারের চালককে দুই হাজার পাঁচশ’ টাকা জরিমানা করা হয়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *