শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১২:৫৫ অপরাহ্ন
শিরোনামঃ
দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে নিয়মিত বাজার মনিটরিং করছেন সালথা থানার ওসি ঘাটাইলে ঈদ বাজারে উপচে পড়া ভিড় কেনাকাটায় ব্যস্ত নারী পুরুষ শ্রীপুরে বেতন বাড়ানোর দাবিতে বিক্ষোভ,সড়ক অবরোধ ত্রিশালে বাস-সিএনজি সংঘর্ষে ৩ জনের প্রাণহানি আগামী ২৫ রমজানের মধ্যে বেতন-বোনাস পরিশোধের দাবি ডিইউজে’র পাইকগাছায় জমে উঠেছে ঈদের কেনাকাটা শ্রীপুরে লিচুর বাগানে মৌমাছি চাষে লাভবান খামারি ও চাষিরা সাতক্ষীরা সদর উপজেলা চেয়ারম্যান পদ প্রার্থী প্রভাষক এম সুশান্তের গণসংযোগ নান্দাইল উপজেলা প্রশাসন ও আওয়ামীলীগের উদ্যোগে মহান স্বাধীনতা দিবস পালিত সংসদ সদস্য এস এম শাহজাদাকে মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সম্মাননা দশমিনায় মৎস্য ও নৌপুলিশের অভিযানে অবৈধ বাঁধা জাল জব্দ সেন্ট্রাল ল’ কলেজে নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা পাইকগাছায় দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত তাড়াশে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত মহান স্বাধীনতা দিবসে বঙ্গবন্ধু আইন ছাত্র পরিষদের শ্রদ্ধা স্বাধীনতা বিরোধীদের ঘৃণা জানাতে গণহত্যার নির্মমতা সামনে আনতে হবে পাইকগাছায় প্রশিক্ষণ প্রাপ্ত শিক্ষকদের মাঝে সনদপত্র বিতরণ আজ ভয়াল ২৫ মার্চ, গণহত্যা দিবস চারদিনের সফরে আসছেন ভুটানের রাজা, তিনটি চুক্তির সম্ভাবনা মস্কোতে সন্ত্রাসী হামলার নিন্দা জানিয়েছেন প্রধানমন্ত্রী গাজায় হত্যাকান্ড বন্ধে কোনো পদক্ষেপ না নেয়া দুঃখজনক : প্রধানমন্ত্রী ভারতীয় পণ্য বর্জনের নামে বিএনপি দেশের অর্জনকে ধ্বংস করতে চায়: ওবায়দুল কাদের পাইকগাছায় এমপি রশীদুজ্জামানের জন্মদিন উপলক্ষে পথচারীদের মাঝে ইফতার বিতরণ ও দোয়া অনুষ্ঠান অবশেষে ত্রিশালের আলোচিত কাটা রাস্তা ভরাট চোখের আলো ফিরে পেতেচায় স্কুল ছাত্রী রোবিনা সাড়ে আট হাজার ডাকঘরকে ‘স্মার্ট সার্ভিস পয়েন্টে’ রূপান্তরিত করা হবে : তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী সেনাবাহিনীর আন্তঃ অঞ্চল আযান ও ক্বিরাত প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণ বিএনপি দেশকে মগের মুল্লুক বানাতে ব্যর্থ হয়ে খেই হারিয়েছে : পররাষ্ট্রমন্ত্রী করোনায় নতুন আক্রান্ত ৪২ জন, শনাক্তের হার বেড়ে ৬.১১ শতাংশ প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় আধুনিক কারিগরি ও প্রযুক্তি সন্নিবেশ করা হয়েছে : শেখ হাসিনা

”পৌর নির্বাচনের সরূপ দেশবাসীর কাছে তুলে ধরবো”

অনলাইন ডেস্ক :
বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী, ২০২১, ১২:০৫ অপরাহ্ন
https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/mymensingh-bnp.jpg

ময়মনসিংহ অফিস : আগামী ১৬ জানুয়ারী অনুষ্ঠিতব্য পৌর নির্বাচন সমূহ অবাধ, নিরপেক্ষ, সুষ্ঠু এবং ক্ষমতাসীন দলের ও সরকারের প্রভাবমুক্ত সব দলের প্রার্থীকে সমান সুযোগ, নির্বাচনের দিন ভোটারদের নির্ভয়ে নির্বিঘ্নে ভোট দেওয়া ও বিএনপির পোলিং এজেন্টদের ভোট কেন্দ্রে দায়িত্ব পালনের সুযোগ করাসহ নেতাকর্মীদের উপর হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ময়মনসিংহে জাতীয়তাবাদী দলের (বিএনপি) সংবাদ সম্মেলন করেছে।

বৃহস্পতিবার নতুন বাজারস্থ দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বিএনপির কেন্দ্রীয় ও ময়মনসিংহ বিভাগীয় সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরাস সালেহ প্রিন্স। তিনি বলেন, গত ১২ বছরে আওয়ামী লীগ সরকার ও তার অনুগত নির্বাচন কমিশনের অধীনে জাতীয় বা স্থানীয় কোনো নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হয়নি। এরপরও গণতন্ত্রের বৃহৎ স্বার্থে এবং আন্দোলনের অংশ হিসাবে বিএনপি চলমান পৌর নির্বাচনে অংশগ্রহণ করেছে। দুঃখজনক হলেও সত্য পৌর নির্বাচনে ভোটের সুষ্ঠু পরিবেশ নেই। সরকার দলীয়রা বিএনপি প্রার্থী ও নেতাকর্মীদের চাপের মধ্যে রেখে প্রচার-প্রচারণায় বাঁধা, হুমকি দমকি হামলা ভয়ভীতি প্রদর্শন করে আতংকের পরিবেশ সৃষ্টি করেছে। কিশোরগঞ্জের কেন্দুয়ায় বিএনপির প্রার্থীর উপর হামলা এবং নেতাকর্মীদের উপর হুমকি, পোস্টার ছিড়ে ফেলার ঘটনা ঘটে। কুলিয়ারচরে নেতাকর্মীেেদর উপর হামলা এবং সাদা পোষাকে নেতাকর্মীদের নির্বাচনের আগে বাড়ি ছাড়তে র‌্যাব পুলিশের হুমকি দেওয়া হচ্ছে।

আগামী ১৬ জানুয়ারী অনুষ্ঠিতব্য ময়মনসিংহের মুক্তাগাছা পৌর নির্বাচনে বিএনপির প্রার্থীর প্রচারণায় বাধা, পোষ্টার ছিড়ে ফেলা হচ্ছে। গত ১১ জানুয়ারী বিএনপির নেতাকর্মীদের উপর হামলা চালিয়ে ৩ জনকে আহত করায় অভিযোগ করা হলেও কোনো ব্যবস্থা নেয়নি প্রশাসন। আগামী ১৬ জানুয়ারি ফুলবাড়ীয়া ও মুক্তাগাছা পৌর নির্বাচনে স্বাধীন ভোটাধিকারের মাধ্যমে ভোটাররা, যাতে তাদের পছন্দের প্রার্থী নির্বাচিত করতে পারেন তার জন্য সাংবাদিকদের মাধ্যমে প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়েছেন। নির্বাচনে শেষ পর্যন্ত থাকবেন কিনা সাংবাদিকদের এমন প্রশ্নের উত্তরে সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, নির্বাচনে শেষ পর্যন্ত থাকবো। দেখতে চাই সরকার কি করে। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ না হলে নির্বাচনের সরূপ দেশবাসী ও বিশ্ববাসির কাছে তুলে ধরবো। এসময় উপস্থিত ছিলেন- জেলা (দঃ) বিএনপির আহ্বায়ক ডা. মাহবুবুর রহমান লিটন, মহানগর আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম, জেলা যুগ্ন আহ্বায়ক জাকির হোসন বাবলু, মহানগরের যুগ্ন আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ, মোতাহার হোসেন তালুকদার, আখতারুল আলম ফারুক, অধ্যাপক শেখ আমজাদ আলীসহ জেলা ও মহানগর বিএনপি ও সহযোগী সংগঠনের নেতারা।


এই বিভাগের আরো খবর