প্রথম জয়ের লক্ষ্যে মাঠে নামবে তামিমরা

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক: বিসিবি প্রেসিডেন্টস কাপে দুই ম্যাচ শেষ। তাতে নাজমুল একাদশ একমাত্র ম্যাচ খেলে একটি জয় আর মাহমুদউল্লাহ একাদশ দুটি খেলে পেয়েছে একটি জয়। তিন দলের এই টুর্নামেন্টে জয়ের মুখ দেখেনি কেবল তামিম একাদশ। আজ বৃহস্পতিবার তারা মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে নাজমুল একাদশের মুখোমুখি হবে বেলা দেড়টায়, প্রথম জয়ের লক্ষ্যে।

গত মঙ্গলবার মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে ব্যাটিং বিপর্যয়ের শিকার হয়েছিল তামিম একাদশ। পেসার রুবেল হোসেন ও সুমন খানের তোপে পড়ে কোনোমতে একশ পার করে গুটিয়ে যায় তারা। ১০৩ রানে অলআউট হওয়ার পর বল হাতে তারাও দারুণ শুরু করে। কোনও রান না তুলে তিন উইকেট হারায় মাহমুদউল্লাহ একাদশ, শেষ পর্যন্ত মুমিনুল হক ও নুরুল হাসান সোহানের ব্যাটে ৫ উইকেটের জয় পায় তারা।

ওই ম্যাচের ভুলগুলো শুধরে এবার ব্যাটিংয়ে হাল ধরতে হবে দলের স্তম্ভ ও অধিনায়ক তামিম ইকবালকে। তাকে উপযুক্ত সঙ্গ দিতে ওপেনিংয়ে জুটি গড়বেন আরেক ‘তামিম’ তানজিদ হাসান। দুই তামিম এই টুর্নামেন্টের রান খরা কাটানোর পথ তৈরি করে দেবেন বিশ্বাস দলের। এখন পর্যন্ত প্রেসিডেন্টস কাপে সর্বোচ্চ দলীয় রান করেছেন নাজমুল একাদশ, প্রথম ম্যাচে মাহমুদউল্লাহদের ১৯৬ রান তাড়া করে সফল হয়েছে ৪ উইকেট হাতে রেখে।

এবার সেই নাজমুল একাদশ চ্যালেঞ্জ ছুড়ে দেবে তামিমদের। প্রথম ম্যাচে যাদের টপ অর্ডার ব্যর্থ হলেও যুব বিশ্বকাপ জয়ী তৌহিদ হৃদয়ের হাফসেঞ্চুরি এনে দেয় দারুণ জয়। তার সঙ্গে ফিফটি ছিল ইরফান শুক্কুরের। এবার টপ অর্ডারে থাকা সৌম্য সরকার, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত ও মুশফিকুর রহিমদের ব্যাট হাতে প্রস্ফুটিত হওয়ার পালা। তবে তাদের সামলাতে হবে মোস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফ উদ্দিনের পেস চ্যালেঞ্জ।

অন্যদিকে তামিমদের ভড়কে দিতে আছেন তাসকিন আহমেদ ও আল আমিন হোসেনের মতো পেসার। এই টুর্নামেন্টে পেসাররাই দাপট দেখাচ্ছে মিরপুরের উইকেটে। আজ তাই দুই দলের ব্যাটসম্যানদের জন্য হবে কঠিন পরীক্ষা। সেই পরীক্ষায় কারা উত্তীর্ণ হয় তার জন্য অপেক্ষা করতে হবে ম্যাচ শেষ হওয়া পর্যন্ত।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *