https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/02/Finance-Minister-Dhaka-Protidin-ঢাকা-প্রতিদিন.jpg

‘প্রধানমন্ত্রী ১২ বছরে যে উন্নয়ন করেছেন, তা রূপকথাকেও হার মানায়’

জাতীয়

অনলাইন ডেস্ক : ‘সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১২ বছরে যে অভাবনীয় উন্নয়ন করেছেন, তা রূপকথাকেও হার মানায়’ বলে মন্তব্য করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

সোমবার (১ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের অধিবেশনে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘সরকারের বড় অর্জন কৃষির বহুমুখীকরণ ও খাদ্যে স্বয়সম্পূর্ণতা অর্জন। বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ মহাকাশে উৎক্ষেপণ করা হয়েছে। আগামী ২০২৩ সালে আমরা দ্বিতীয় বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের প্রক্রিয়া শুরু করেছি। দেশের উন্নয়ন ইতিহাসের সর্বোচ্চ পর্যায়ে নিয়ে এসেছেন শেখ হাসিনা।’

অর্থমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকারের বিভিন্ন পদক্ষেপের ফলে করোনা পরিস্থিতির মধ্যেও পুঁজিবাজারের সূচক বেড়েছে। করোনার প্রার্দুভাবের আগে আমরা অর্থনীতির ক্ষেত্রে অনন্য উচ্চতায় উঠেছি। নিজস্ব অর্থায়নে আমরা পদ্মা সেতু নির্মাণ করছি। পায়রা, মাতারবাড়ি সমুদ্রবন্দর, কর্ণফুলি টার্নেল নির্মাণ হচ্ছে। শিশুরা যথাসময়ে বই পাচ্ছে। যাদের ঘর নেই, তাদের ঘর তৈরি করে দেওয়া হচ্ছে।’

অর্থমন্ত্রী জানান, বাংলাদেশের জিডিপি ৩৩০ বিলিয়ন ডলারে উন্নীত হয়েছে। ২০৩৫ সালে বাংলাদেশ বিশ্বের ২৮তম অর্থনীতির দেশ হবে, ২০৪১ সালে হবে ২০তম অর্থনীতির দেশে। করোনার মধ্যেও মাথাপিছু আয় দাঁড়িয়েছে ২ হাজার ৬৪ ডলারে। প্রবাসী আয় ২৮ বিলিয়ন ডলারে দাঁড়িয়েছে।

দেশবিদেশের গুরুত্বপূর্ণ সব সংবাদ পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *