প্রবীণদের কল্যাণে সরকার কাজ করছে : সমাজকল্যাণ প্রতিমন্ত্রী

জাতীয়

নিজস্ব প্রতিবেদক :সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা অত্যন্ত প্রবীণ বান্ধব। তাই প্রবীণদের কল্যাণে তিনি সর্বদা কাজ করে যাচ্ছেন। এছাড়া মন্ত্রণালয়সহ আমরা সবাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শে ও দিক নির্দেশনায় দেশের প্রবীণ জনগোষ্ঠীর কল্যাণে বিভিন্ন ভাতা, কার্ডসহ বিভিন্ন প্রকার সুযোগ সুবিধা প্রদান করছি। আন্তর্জাতিক প্রবীণ দিবস উপলক্ষে শনিবার (২ অক্টোবর) রাজধানীর ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ৭১ মিলনায়তনে বাংলাদেশ সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার সোসাইটি কর্তৃক আয়োজিত ‘ বাংলাদেশে প্রবীণজনগোষ্ঠীর উপর কোভিড-১৯ এর প্রভাব ও করনীয়’ শীর্ষক এক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সেমিনারে মূল প্রবন্ধে প্রবীণদের ক্রমবর্দমান সংখ্যা ও সমস্যা এবং করোনায় তাদের ঝুঁকি ও করণীয় সম্পর্কে বিস্তারিত তথ্য তুলে ধরা হয়।
সেমিনারে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী খসরু আরও বলেন, প্রবীণদের স্বার্থে বাংলাদেশ সিনিয়র সিটিজেন ওয়েলফেয়ার সোসাইটি চাইলে সমাজকল্যাণ মন্ত্রণালয় যৌথভাবে কাজ করতে প্রস্তুত। এই সোসাইটির কাজে মন্ত্রণালয় যথাসম্ভব সহযোগীতা করবে বলেও সেমিনারে প্রতিমন্ত্রী আশ্বাস প্রদান করেন।
সেমিনারে সভাপতিত্ত্ব করেন সোসাইটির চেয়ারম্যান, বাংলাদেশ সুপ্রিমকোর্টের আপিল বিভাগের বিচারপতি ও প্রেস কাউন্সিলের সাবেক চেয়ারম্যান বিচারপতি মোঃ মমতাজ উদ্দিন আহমেদ। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তিলাওয়াত করেন সোসাইটির অন্যতম পৃষ্ঠপোষক প্রফেসর ডা. মুহাম্মাদ আমিরুল ইসলাম। অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাষ্ট্রি বোর্ডের চেয়ারম্যান ও সোসাইটির পৃষ্ঠপোষক ড. মোঃ সবুর খান। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ^বিদ্যালয়ের পপুলেশন সায়েন্সেস বিভাগের অধ্যাপক সাবেক চেয়ারম্যান ড. মঈনুল ইসলাম। সেমিনারে আমন্ত্রিত আলোচক হিসেবে আলোচনায় অংশগ্রহণ করেন স্যার উইলিয়াম বেভারিজ ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর মেজর জেনারেল জীবন কানাই দাস (অবঃ) এবং গাজী টিভির প্রধান সম্পাদক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা। আলোচলায় অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন উন্মুক্ত বিশ^বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা উপাচার্য ও আন্তর্জাতিক পরমানু বিজ্ঞানী প্রফেসর ড. এম শমসের আলী, জাপান বাংলাদেশ ফ্রেন্ডশীপ হসপিটালের চেয়ারম্যান প্রফেসর ড. সরদার এ নাঈম, বিআইডিএস’র সিনিয়র রিসার্চ ফেলো ড. শরিফা বেগম। অনুষ্ঠানের স¦াগত বক্তব্য রাখেন সোসাইটির ভাইস চেয়ারম্যান প্রকৌশলি কবির আহমেদ ভূইঞা ও প্রধান অতিথিকে শুভেচ্ছা স্বারক হিসেবে ক্রেস্ট প্রধান করেন সোসাইটির ভাইস চেয়ারম্যান প্রফেসর ড. হুমায়ুন কবির চৌধুরী। অনুষ্ঠান সঞ্চালনা করেন সোসাইটির মহাসচিব ইঞ্জিনিয়ার মোঃ ফজলুল হক ও সমাজকল্যান সচিব মিসেস সুমন রাহিদ।
অনুষ্ঠানে প্রবীনদের স্বাস্থ্যসেবাসহ তাদের কল্যাণে সরকারকে আরো অনেক কিছু করতে হবে এবং দৃশ্যমান কার্যক্রম গ্রহণ করতে হবে বলে সভায় দাবী করা হয়। এই মহতি কাজে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানানো হয়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *