প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনকে পূর্ণমন্ত্রী দেখতে চায় কুড়িগ্রামবাসী

জাতীয় শিক্ষা শিক্ষাঙ্গন সারাবাংলা

ডেস্ক রিপোর্ট :
প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্বে নিয়োজিত প্রতিমন্ত্রী মো:জাকির হোসেন এমপি কে পুর্ণমন্ত্রী হিসেবে দেখতে চায় কুড়িগ্রাম জেলার সাধারণ জনগণ। এলাকাবাসী জানিয়েছেন, প্রতিমন্ত্রী জাকির হোসেন একজন সৎ ও দক্ষ মানুষ। তিনি সাধারণ মানুষের সাথে অত্যন্ত আন্তরিকতার সাথে মিশে এলাকার উন্নয়নে কাজ করেন। তিনি অসহায় গড়িব মানুষের সাথে যে ভাবে চলেন, কথা বলেন তেমনি ভাবে কোন তৃনমূলের জনপ্রতিনিধি চলে না বলে জানান কুড়িগ্রামের বিভিন্ন পেশাজীবী প্রতিনিধি ও সর্বস্তরের জনতা।
জানা গেছে, জাকির হোসেন নবম জাতীয় সংসদ নির্বাচনে প্রথমবারের মত এমপি নির্বাচিত হয়ে কুড়িগ্রাম-৪ আসনে ব্যাপক উন্নয়ন করেন। একাদশ সংসদ নির্বাচনেও আওয়ামীলীগ দলীয় মনোনয়ন পেয়ে বিপুল ভোটের ব্যবধানে সংসদ সদস্য নির্বাচিত হন এবং জননেত্রী শেখ হাসিনার মন্ত্রীসভার প্রতিমন্ত্রীর দায়িত্ব পেয়ে প্রায় তিন বছর যাবত সফলতার সাথে মন্ত্রণালয়ের কাজ চালিয়ে যাচ্ছেন।
জাকির হোসেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব পেয়ে প্রথমেই ঢাকা সিটির সরকারি প্রাথমিক স্কুলে ঝটিকা সফরে গিয়ে দীর্ঘদিন অনুপস্থিত থাকা একাধিক শিক্ষকদের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা নেয়ার কারণে সকল স্কুলে শিক্ষকদের উপস্থিতি বেড়েছে এবং দায়িত্ব পালনে গাফিলতি কমেছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। গণশিক্ষা মন্ত্রণালয়ের সহকারী সচিব আবু ইউসুফ ভূইঁয়া প্রতিমন্ত্রী জাকির হোসেন সম্পর্কে বলেন, আমার চাকুরী জীবন শেষ প্রান্তে কিন্তু দীর্ঘ চাকুরি জীবনে জাকির স্যারের মত এমন সদালাপী হাসিখুশি মাটির মানুষ আমি আর পাই নাই। তিনি অফিসের সাধারণ কর্মচারী ও অফিসারদের মধ‍্যে কোন পার্থক্য খুঁজেন না, সকলকে মানুষ হিসেবেই মর্যাদা দেন যা বতর্মান যুগে বিরল ঘটনা।
রৌমারী উপজেলা চেয়ারম্যান ও আওয়ামীলীগ নেতা শেখ আবদুল্লাহ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমরা দাবি জানাই আমাদের এলাকার সন্তান সবার প্রিয় প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনকে পূর্ণমন্ত্রী করা হোক।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *