প্রাথমিক শিক্ষক নিবন্ধন, ফের বাড়তে পারে ভুল সংশোধনের সময়

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : আবারও বাড়তে পারে প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের আবেদনে ভুল-ত্রুটি সংশোধনের সময়। প্রথম দফায় ৪ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত এসব ভুল সংশোধনের সময় দেয়া হয়। এ সময়ের মধ্যে ২৮ হাজার তিনটি আবেদনের মধ্যে প্রায় ২০ হাজার আবেদন সংশোধন করা হয়। এখনো ৮ হাজার আবেদনের সংশোধন করা হয়নি। তাই আরেক দফা সংশোধনের সময় বাড়তে পারে বলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর (ডিপিই) থেকে জানা গেছে।

গত ১৯ অক্টোবর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এরপর ২৫ অক্টোবর সকাল সাড়ে ১০টা থেকে অনলাইনে আবেদন নেয়া শুরু হলে ২৪ নভেম্বর পর্যন্ত ১৩ লাখ ৫ হাজারের বেশি আবেদন জমা হয়। অনলাইন আবেদনের সময় প্রার্থীরা নানা ধরনের জটিলতার মধ্যে পড়েন। তার মধ্যে একাডেমিক সার্টিফিকেট গ্রহণ না করা, বিশ্ববিদ্যালয় যুক্ত না থাকায় আবেদন সম্পন্ন না হওয়া, জেন্ডার (লিঙ্গ) নির্বাচনে ভুলসহ নানা ধরনের জটিলতা দেখা দিচ্ছে।

অনেকে টেলিটকের হেল্পলাইনে ফোন করে এ বিষয়ে অভিযোগ দিচ্ছেন, অনেকে আবার বিভিন্ন মাধ্যমে প্রাথমিক শিক্ষা অধিদপ্তের অভিযোগ পাঠান। পরে ৪ থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত এসব ভুল সংশোধনের সময় দেয়া হয়। এ সময়ের মধ্যে ২৮ হাজার তিনটি আবেদনের মধ্যে প্রায় ২০ হাজার আবেদন সংশোধন করা হয়।

সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, সংশোধনের সময় পেরিয়ে গেলেও এখনো অনেকের আবেদনে ভুল রয়েছে বলে নানা মাধ্যমে ডিপিইতে অভিযোগ জানানো হচ্ছে। তার পরিপ্রেক্ষিতে এ জন্য আরও সময় বাড়ানোর চিন্তা-ভাবনা করা হচ্ছে। আগামী সপ্তাহে এ সংক্রান্ত নির্দেশনা জারি করা হতে পারে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *