শনিবার, ১৩ এপ্রিল ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন
শিরোনামঃ
নরসিংদীতে ২ মোটরসাইকেল আরোহী নিহত গুলশান সোসাইটি জামে মসজিদে আরাফাতের ঈদের নামাজ আদায় ঈদের দিনে স্বাস্থ্য মন্ত্রীর আকস্মিক হাসপাতাল পরিদর্শন আওয়ামী লীগ ক্ষমতায় আসে জনগণকে দিতে, আর বিএনপি আসে নিতে : প্রধানমন্ত্রী মহান আল্লাহর কাছে প্রার্থনা দেশ থেকে যেন অপরাজনীতি যেন চিরতরে দূর হয় : পররাষ্ট্রমন্ত্রী ফিলিস্তিনসহ সকল দরিদ্র জনগোষ্ঠীর পাশে দাঁড়ানোর আহ্বান রাষ্ট্রপতির আওয়ামী লীগের পক্ষে দেশবাসীকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন সেতুমন্ত্রী জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত নেতানিয়াহু গাজা প্রশ্নে ‘ভুল’ করছেন : বাইডেন বৃহস্পতিবার ১১ এপ্রিল পবিত্র ঈদুল ফিতর শেখ হাসিনা গরীবের পরম বন্ধু : ড. মোমেন বুয়েটে ছাত্র রাজনীতি এবং শিক্ষার পরিবেশ দুটিই থাকা উচিত : পররাষ্ট্রমন্ত্রী বিএনপি গণতান্ত্রিক ও স্থিতিশীল পরিবেশ বিনষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত : ওবায়দুল কাদের জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হবে সকাল সাড়ে ৮টায় কান্তা কন্সট্রাকশনের আয়োজনে আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত বাড়ি বাড়ি গিয়ে ঈদ উপহার দিচ্ছেন আমিনুল ঢাকাস্থ সরাইল সমিতি’র উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঢাকা-ব্রাজিল সামগ্রিক সহযোগিতা চুক্তি স্বাক্ষর গ্রামের বাড়িতে শতাধিক দুস্থদের মাঝে খোকনের শাড়ি-লুঙ্গি বিতরণ শ্রীপুরে গরীব ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ সর্বজনীন স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে সবাইকে এগিয়ে আসতে হবে এবারের ঈদে ঢাকা ছাড়তে ৯৮৪ কোটি টাকার অতিরিক্ত ভাড়া গুনবেন যাত্রীরা দেশের দক্ষিণাঞ্চলের পাঁচ জেলায় কালবৈশাখী ঝড়ে ১০ জন নিহত অসহায় মানুষের সঙ্গে ঈদ আনন্দে সামিল হলো এনএফএস মানিক লাল ঘোষ পূজা উদযাপন পরিষদের তথ্য ও প্রযুক্তি সম্পাদক পুনর্নির্বাচিত পাইকগাছার কপিলমুনিতে ঐতিহ্যবাহী বারুণী স্নানোৎসব অনুষ্ঠিত ফজরের নামাজ পড়ে বাড়ি ফেরা হলো না বাবলু ডাক্তারের তাড়াশে শেষ মুহূর্তে জমে উঠেছে ঈদের কেনাকাটা শ্রীপুরে ৫শ অসহায় মানুষের মাঝে প্রতিমন্ত্রীর ঈদ সামগ্রী বিতরণ সালথায় ভেজাল তৈল তৈরির কারখানায় পুলিশের অভিযান: অসাধু ব্যবসায়ী আটক

প্রিয়তমাকে ছাড়িয়ে যাবে ‘রাজকুমার’, তৈরি করবে নতুন ইতিহাস

নিজস্ব প্রতিবেদক
শনিবার, ২৪ ফেব্রুয়ারী, ২০২৪, ৬:২৮ অপরাহ্ন

গেল বছর বাংলা চলচ্চিত্রের ইতিহাসে নতুন এক মাইলফলকের সৃষ্টি করে শাকিব খানের ‘প্রিয়তমা’ সিনেমা। হিমেল আশরাফের পরিচালনা ও আরশাদ আদনানের প্রযোজনায় একের পর এক রেকর্ড ভেঙেছিল ছবিটি।

‘প্রিয়তমা’য় সাফল্যের পর এই জুটি আরও একবার শাকিব খানকে নিয়ে শুরু করেন নতুন সিনেমার নির্মাণ। যার নাম ‘রাজকুমার’। গত বছরের ১২ ডিসেম্বর সকালে ঢাকায় শুরু হয় প্রথমদিনের শুটিং। এরপর ধাপে ধাপে পাবনা, কুষ্টিয়া, মানিকগঞ্জ, টাঙ্গাইল, গাজীপুর, বান্দরবন, ভারত ও আমেরিকায় গিয়ে শেষ হয় সিনেমার নির্মাণ। বর্তমানে চলছে শেষ ধাপের কাজ।

এরই মধ্যে শনিবার (২৪ ফেব্রুয়ারি) ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে নির্মাতা হিমেল আশরাফ জানালেন, ‘রাজকুমার’ সিনেমা প্রিয়তমাকেও ছাড়িয়ে যাবে। বাংলা চলচ্চিত্রে তৈরি করবে নতুন এক ইতিহাস।

হিমেল তার স্ট্যাটাসে লিখেছেন, ঢাকা, পাবনা, কুষ্টিয়া, মানিকগঞ্জ, টাঙ্গাইল, গাজীপুর, বান্দরবন, ভারত ও আমেরিকায় শুটিং শেষ করে, রাজকুমার শুটিং এর পাশাপাশি এখন কাটাকাটির টেবিলে আছে। এমন লোকেশনে, এমন আয়োজনে রাজকুমারের শুটিং হয়েছে যা কিছুদিন আগেও বাংলা সিনেমার জন্য স্বপ্ন ছিল। শুধুমাত্র নিউইয়র্কেই টানা ১৮ দিন শুটিং হয়েছে। যেখানে প্রতিদিন অনেক আমেরিকান প্রফেশনাল ক্রু কাজ করেছেন, সাথে বাংলাদেশের টিমতো ছিলই।

এই পরিচালক আরও বলেন, বাংলাদেশের স্বনামধন্য চিত্রগ্রাহক শেখ রাজিবুল ইসলামের ক্যামেরায় হোম এলোন, জন উইক ২, স্পাইডার ম্যানের মতো সিনেমার লোকেশন দেখতে পাবেন রাজকুমার সিনেমায়। একটা গানের সুন্দর চিত্রায়ণের জন্য মুম্বাইর আদিল শেখের মতো বিখ্যাত কোরিওগ্রাফিকে আমরা নিউইয়র্ক নিয়ে আসি, আবার তামিলের অশোক রাজার মতো বিখ্যাত কোরিওগ্রাফারকে ঢাকায় নিয়ে আসা হয়েছিল। অ্যাকশনের জন্য আমরা চলে গিয়েছিলাম চেন্নাই, তখন আমেরিকা থেকে ভারতে আনা হয়েছিল কোর্টনি কফি, খল নায়ক ও ফাইটারদের।

রাজকুমার সিনেমার গান প্রিয়তমাকেও ছাড়িয়ে যাবে উল্লেখ করে হিমেল বলেন, প্রিন্স মাহমুদ, আকাশ, আর্জিন, সাজিদের সাথে এবারে গান আছে এই সময়ের ইমন চৌধুরীর। ও প্রিয়তমা গানের টিমের এবারো একটি প্রেমের গান আছে যা নিশ্চিতভাবে প্রিয়তমা গানকে ছাড়িয়ে যাবে। ইমন চৌধুরীর গান পাগল করবে সাধারণ তরুণদের। আর প্রিন্স মাহমুদের গান আবেগে ভাসাবে, ডোবাবে, ভাবাবে…।

প্রিয়তমা খ্যাত এই নির্মাতা বলেন, গান, লোকেশন, অভিনেতা অভিনেত্রীসহ এমন কিছু চমক আছে যা সিনেমা হলে আসলেই চমকে দিবে সবাইকে। এমন কেউ এখানে অভিনয় করছেন যা অবাক করবে দর্শকদের।

সবশেষ শাকিব খান ও আরশাদ আদনানকে ধন্যবাদ জানিয়ে হিমেল আশরাফ বলেন, শাকিব খান তার সেরাটা দিয়েছেন এই সিনেমায়। আরশাদ আদনান সর্বোচ্চ বাজেট দিয়েছেন রাজকুমারের জন্য। ধন্যবাদ আরশাদ আদনান, শাকিব খান ও রাজকুমার টিমের সকলকে, যাদের ইচ্ছায়, চেষ্টায়, পরিশ্রমে আমরা এমন একটা সিনেমা বানাতে পারছি যেটা বিশ্ব সিনেমার বাজারে আমাদের সিনেমাকে একধাপ এগিয়ে নিয়ে যেতে পারবে।

‘রাজকুমার’ সিনেমা ‘প্রিয়তমা’কেও ছাড়িয়ে যাবে উল্লেখ করে এই পরিচালক বলেন,  প্রিয়তমা সিনেমার ঘোষণা দিতে গিয়ে লিখেছিলাম প্রিয়তমা আসছে, ইতিহাস বদলে দিতে। প্রিয়তমা বাংলা সিনেমার অনেক ইতিহাস নতুন করে লিখিয়েছে। আজ বলে যাই, রাজকুমার প্রিয়তমাকে ছাড়িয়ে যাবে, ছাড়িয়েও অনেক দূর যাবে…। বাংলা সিনেমার নতুন ইতিহাস আবার নতুন করে লেখা হবে রাজকুমার দিয়ে।

প্রসঙ্গত, ‘রাজকুমার’ সিনেমায় শাকিব খানের বিপরীতে রয়েছেন মার্কিন অভিনেত্রী কোর্টনি কফি। সবকিছু ঠিক থাকলে চলতি বছরের ঈদে প্রেক্ষাগৃহে মুক্তি পাবে বিগ বাজেটের এ সিনেমাটি।


এই বিভাগের আরো খবর