প‌রীক্ষা বা‌তি‌লের সিদ্ধান্ত পুন‌র্বিবেচনা ক‌রা উ‌চিত: জিএম কাদের

রাজনীতি

নিজস্ব প্রতিবেদক: জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, ‘মেধাবীদের স্বার্থে উচ্চ মাধ্যমিক (এইচএসসি) প‌রীক্ষা বা‌তি‌লের সিদ্ধান্ত পুন‌র্বিবেচনা ক‌রা উ‌চিত। যেখানে সব কিছুই খুলে দেওয়া হয়েছে, সেখানে মেধাবী শিক্ষার্থীদের জন্য গুরুত্বপূর্ণ এইচএসসি প‌রীক্ষা স্বাস্থ্যবিধি মেনে নেওয়া যেতে পারে। জেএসসি ও এসএসসি পরীক্ষার ফলাফল বিবেচনায় সবার জন্য এইচএসসি পরিক্ষার ফলাফল নির্ধাণ করা হতে পারে, কিন্তু যারা প‌রীক্ষায় অংশ নিতে চায় তাদের জন্য এইচএসসি প‌রীক্ষার ব্যবস্থা করতে পারে সরকার।’

শ‌নিবার জাতীয় পার্টি চেয়ারম্যান এর বনানী কার্যালয় মিলনায়তনে কুষ্টিয়া জেলা জাতীয় পার্টির সাংগঠনিক সভায় জিএম কা‌দের বলেন, ‘দেশ থেকে ধর্ষণ বিদায় করতে বিদ্যমান আইন সংশোধন করে মৃত্যুদণ্ডের বিধান নিশ্চিত করতে হবে। ধর্ষণের বিচার করতে বিশেষ ট্রাইবুন্যাল গঠন করে স্বল্প সময়ের মধ্যে বিচার নিশ্চিত করতে হবে। দ্রুততার সাথে বিচারের রায় কার্যকর করলেই দেশ থেকে ধর্ষণের মতো সামাজিক ব্যধি দূর করা সম্ভব হবে। এতে সাধারণ মানুষের মাঝে আস্থা ফিরে আসে এবং অপরাধীরা অপরাধ করতে সাহস পাবে না।’

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এবং খুলনা বিভাগীয় জাতীয় পার্টি অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা’র সভাপতিত্বে অনুষ্ঠিত সাংগঠনিক সভায় জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, যখন বিশ্বব্যাপী করোনা মহামারি চলছে, তখন বাংলাদেশে যোগ হয়েছে ধর্ষণের মহামারি। প্রকাশ্য দিবালোকে নারী তার সম্মান হারাচ্ছে এটা সভ্য সমাজে মেনে নেওয়া যায় না। তিনি বলেন, দেশের মানুষ পরিবর্তন চায়, দেশের মানুষ শান্তি, স্বস্তি ও নিরাপত্তা চায়। শুধু উন্নয়ন দিয়ে মানুষের শান্তি ও নিরাপত্তা নিশ্চিত করা যায় না। তিনি বলেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ এর শাসনামলে দেশে খুন, ধর্ষণ, চাঁদাবাজি ও সন্ত্রাস ছিলো না।

এ সময় আরো বক্তৃতা করেন জাতীয় পার্টির কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নু এমপি, প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, ব্যরিষ্টার শামীম হায়দার পাটোয়ারী, রেজাউল ইসলাম ভূঁইয়া প্রমুখ।

এদিকে ঢাকা-১৮ আসনে উপ-নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন পেয়েছেন হাজী মো. নাসির উদ্দিন সরকার। শ‌নিবার দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যান দলীয় মনোনয়ণ প্রত্যাশিদের সাক্ষাতকার গ্রহণ করে হাজী মো. নাসির উদ্দিনকে জাতীয় পার্টির প্রার্থী ঘোষণা করেন।

এর আগে বনানী কার্যালয়ে জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এর সভাপতিত্বে অনুষ্ঠিত মনোনয়ন বোর্ডের সভায় উপস্থিত ছিলেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, কো-চেয়ারম্যান মুজিবুল হক চুন্নু, এডভোকেট সালামা ইসলাম এমপি, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য রেজাউল ইসলাম ভূঁইয়া।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *