ফিলিপাইনে বিমান দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৫০

আন্তর্জাতিক

ডেস্ক রিপোর্ট: ফিলিপাইনে সেনাবাহিনীর বিমান বিধ্বস্তের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে। এতে আহত হয়েছেন আরও ৪৯ জন। আহতদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। সেনাসদস্যদের বহনকারী বিমানটি রোববার দেশটির দক্ষিণাঞ্চলে বিধ্বস্ত হয়।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, বিমানটিতে ৯৬ জন আরোহী ছিলেন। যাদের বেশিরভাগই সেনা সদস্য। আবু সায়াফের মোত জঙ্গিগোষ্ঠীর বিরুদ্ধে লড়াইয়ে যোগদানের জন্য বিমানটিতে করে যাচ্ছিলেন সৈন্যরা।

সশস্ত্র বাহিনীর একজন মুখপাত্র বলেন, ‘দুর্ঘটনার প্রকৃত কারণ উদঘাটনে আমরা বিমানের ডাটা রেকর্ডার থেকে জানার চেষ্টা করছি।’ তবে বিমানটিতে কোনো হামলার ঘটনা ঘটেনি বলে নিশ্চিত করেছেন মেজর জেনারেল এডওয়ার্ড আরভেলো।

এর আগে রোববার স্থানীয় সময় বেলা সাড়ে ১১টায় ফিলিপাইনের দক্ষিণাঞ্চলের সুলু প্রদেশের পাতিকুলে সেনাবাহিনী হারকিউলিস সি-১৩০ মডেলের বিমানটি অবতরণের সময় রানওয়ে হারিয়ে ফেলে। নিয়ন্ত্রণ হারিয়ে চলে যায় রানওয়ের বাইরে। পরে এটি বিধ্বস্ত হয়েছে বলে খবর পাওয়া যায়। দুর্ঘটনার পর বিমানটির ধ্বংসস্তূপ থেকে আগুন ও ধোঁয়া নির্গত হতে দেখা যায়।

সেসময় সেনাবাহিনীর প্রধান জেনারেল কিরিলিতো সোবেজানা জানান, বিমানটি সুলু প্রদেশের জোলো দ্বীপের একটি বিমানবন্দরে অবতরণের সময় বিধ্বস্ত হয়। তবে দুর্ঘটনার আগে বিমানটি রানওয়ে মিস করার পর আবারো নিয়ন্ত্রণে আসার চেষ্টা করে। কিন্তু রক্ষা পায় পায়নি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *