https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/Fhilistin-Dhaka-Protidin-ঢাকা-প্রতিদিন.jpg

ফিলিস্তিনিদেরকে করোনার কিছু টিকা দেবে ইসরায়েল!

আন্তর্জাতিক

অনলাইন ডেস্ক : ফিলিস্তিনে সম্মুখসারিতে কর্মরত চিকিৎসা সেবাদানকারীদের জন্য করোনাভাইরাসের টিকার পাঁচ হাজার ডোজ পাঠানো হবে। আজ রবিবার এমনটিই জানিয়েছে ইসরায়েল। তারা আরও জানান, অন্য দেশ থেকে আমদানি করা টিকা তারা ফিলিস্তিনকে দেবে।

মিডল ইস্ট আই এক প্রতিবেদনে জানিয়েছে, ইসরায়েল অধিকৃত ভূখণ্ডে টিকা সরবরাহ ব্যাহত হওয়ার জেরে সমালোচনার শিকার হচ্ছে তেল আভিভ। সমালোচনা কাটানোর জন্য ইহুদিবাদী রাষ্ট্র এ সিদ্ধান্ত নিয়েছে।

ইসরায়েলের প্রতিরক্ষা মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ফিলিস্তিনে টিকা পাঠানোর বিষয়টি অনুমতি পেয়েছে। কিন্তু এ ব্যাপারে বিস্তারিত কিছু জানা যায়নি।

ফিলিস্তিনের পক্ষ থেকে অবশ্য এখন পর্যন্ত এ ব্যাপারে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি। অন্যদিকে বিশ্বে গড় সবচেয়ে বেশি টিকা দেওয়া হয়েছে ইসরায়েলে। সে দেশে আজ রবিবার পর্যন্ত ৩৩ শতাংশ জনসংখ্যাকে টিকা দেওয়া হয়ে গেছে। কিন্তু ফিলিস্তিনিদের টিকা দেওয়ার বিষয়টি নিয়ে কোনো ধরনের পরিকল্পনা না থাকায় ইসরায়েল কর্তৃপক্ষ সমালোচনার শিকার হচ্ছে।

হিউম্যান রাইটস ওয়াচ বলছে, ফোর্থ জেনেভা কনভেনশন অনুসারে ফিলিস্তিনে চিকিৎসা সরঞ্জাম সরবরাহ করা থেকে শুরু করে যে কোনো ধরনের মহামারি ঠেকানোর দায়িত্ব ইসরায়েলের। সে কারণে ফিলিস্তিনিদের টিকার ব্যবস্থাও ইসরায়েল করা দরকার বলে মনে করে সংস্থাটি।

সূত্র: মিডল ইস্ট আই

দেশবিদেশের গুরুত্বপূর্ণ সব সংবাদ পেতে আমাদের ফেসবুক পেইজে লাইক দিয়ে সঙ্গে থাকুন

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *