ফিলিস্তিন সংকটের সমাধান না হলে ইসরায়েলকে স্বীকৃতি নয় : পাকিস্তান

আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক : ফিলিস্তিন সংকটের সমাধান না হলে পাকিস্তান ইসরায়েলকে স্বীকৃতি দিবে না। ঠিক এভাবেই সংযুক্ত আরব আমিরাতকে পরিষ্কার জানিয়ে দিয়েছে পাকিস্তান । এ বিষয়ে মধ্যপ্রাচ্য থেকে কোনও ধরনের চাপ নেই বলেও দাবি করেছে দেশটি।

সম্প্রতি পাকিস্তানি পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশি মুলতানে সাংবাদিকদের বলেন, আমি আমিরাতের পররাষ্ট্রমন্ত্রীর কাছে ইসরায়েল বিষয়ে পাকিস্তানের অবস্থান উপস্থাপন করেছি। তাকে জানিয়েছি, ফিলিস্তিন ইস্যুর দৃঢ় ও স্থায়ী কোনো সমাধান না হওয়া পর্যন্ত আমরা ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্থাপন করব না ও করতে পারি না।

কিছুদিন আগে সংযুক্ত আরব আমিরাত সফরে গিয়েছিলেন পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী। এর পরপরই খবর রটায়, ইসলামাবাদ গোপনে ইসরায়েলের কাছে বার্তা পাঠিয়েছে। মূলত ইসরায়েলি কয়েকটি গণমাধ্যম এই দাবি করেছিল। তবে সেটি অস্বীকার করেছে ইসলামাবাদ।

মধ্যপ্রাচ্যের দেশগুলো থেকে কোনো চাপ রয়েছে কি না জানতে চাইলে কোরেশি জানান, তিনি আমিরাতের পররাষ্টমন্ত্রীর কাছে ব্যাখ্যা করেছেন, ফিলিস্তিন ও কাশ্মীরের প্রতি পাকিস্তানিদের আবেগ ও অনুভূতির গভীরতা কতটা। আমিরাতি মন্ত্রী বিষয়টি বুঝতে পেরেছেন বলেও দাবি করেছেন পাকিস্তানি মন্ত্রী।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *