ফেক নিউজ না বানিয়ে দোয়া করেন: কাদেরের নাতনি

বিনোদন

বিনোদন ডেস্ক :
কয়েক দিন আগে ভারত চিকিৎসা নিয়ে দেশে ফিরেছেন জনপ্রিয় অভিনেতা আব্দুল কাদের বর্তমানে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। রাখা হয়েছে আইসিউতে। এ অভিনেতার অবস্থা এখনো সংকটাপন্ন। আব্দুল কাদেরের মৃত্যুর গুজব ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়ায় এবিষয়টি নিয়ে বিস্মিত কাদেরের পরিবার।

বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) আন্তর্জালে ছড়িয়ে পড়া ভুয়া খবরের প্রতিবাদ জানিয়ে মর্মস্পর্শী একটি ভিডিও পোস্ট করেছেন আব্দুল কাদেরের নাতনি সিমরিন লুবাবা। ভিডিও বার্তায় লুবাবা বলেন, ‘আপনারা কেন আমার দাদাকে নিয়ে ফেক নিউজ বানাচ্ছেন? উনি তো এখনও আমাদের সবার মাঝে বেঁচে আছেন। উনাকে নিয়ে ফেক নিউজ বানালে তো আমার কষ্ট লাগে। ’ এসময় কাঁদতে কাঁদতে লুবাবা বলেন, ‘উনি তো আমার জানের দাদা। আমার কি কষ্ট লাগে না? ফেক নিউজ না বানিয়ে দোয়া করেন। ’

এর আগে ভারতের চেন্নাইয়ে চিকিৎসাধীন ছিলেন আব্দুল কাদের। সেখানে তাকে কেমোথেরাপি দেয়ার কথা ছিল। তার রক্তের হিমোগ্লোবিন ক্রমশ কমছে। এ অবস্থায় কেমোথেরাপি দেয়া সম্ভব নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। তাই তাকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। কাদেরের ক্যান্সার ফোর স্টেজে থাকায় তার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেয়া যাচ্ছে না বলে পারিবারিক সূত্রে জানা যায়।

শুরুতে ব্যাকপেইন ছিল এ অভিনেতার। দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করে আশানুরূপ ফল না পাওয়ায় বাধ্য হয়ে দেশের বাইরে গেছেন। সিঙ্গাপুর যাওয়ার কথা থাকলেও ভিসা জটিলতায় পরিকল্পনা পরিবর্তন করতে হয়েছে। দেশে পুরো শরীর সিটি স্ক্যান করে তার টিউমার ধরা পড়ে। তারপর চেন্নাই গিয়ে পরীক্ষা করে জানা যায়, তার প্যানক্রিসের ক্যানসার পুরো শরীরে ছড়িয়ে গেছে।

তিনি অগ্ন্যাশয়ের ক্যান্সারে ভুগছেন। বাংলাদেশে চিকিৎসায় ভালো ফলাফল না আসায় গত ৮ ডিসেম্বর চেন্নাই নেয়া হয় তাকে। কথা সাহিত্যিক হুমায়ূন আহমেদের লেখা ‘কোথাও কেউ নেই’ নাটকে বদি চরিত্রে অভিনয় করে তুমুল জনপ্রিয়তা অর্জন করেন আব্দুল কাদের। বাংলাদেশের টেলিভিশন দর্শকদের কাছে তিনি বদি নামেই পরিচিত। এছাড়া জনপ্রিয় ম্যাগাজিন অনুষ্ঠান ‘ইত্যাদি’র পরিচিত মুখ তিনি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *